বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিছনাকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে লড়তে চান যারা

গোয়াইনঘাট প্রতিনিধি   |   শনিবার, ১৬ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   115 বার পঠিত

বিছনাকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে লড়তে চান যারা

সিলেটের গোয়ানঘাটের নবগঠিত ১৩নং বিছানাকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির রাজনীতির সাথে জড়িত ৫ জন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী। এই ইউনিয়নের সাধারণ ওয়ার্ড সংখ্যা ৯টি, সংরক্ষিত ওয়ার্ডের সংখ্যা ৩টি, ভোট কক্ষের সংখ্যা ৪৭টি। মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ২৭৭ জন। পুরুষ ভোটার ৮৪১৭ জন, মহিলা ৭৮৬০ জন।

আগামী ২৮ এপ্রিল নবগঠিত ১৩ বিছনাকান্দি ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ইউপি নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ ও বিএনপির রাজনীতির সাথে জড়িত প্রার্থীরা গ্রামগঞ্জের ইসলামী সভা ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হয়ে গণসংযোগ শুরু করেছেন। ইতিমধ্যেই গুরুত্বপূর্ণ স্থানে, চায়ের দোকানে, মাঠে ঘাটে, ছবিযুক্ত ব্যানার-ফেস্টুন ও পোস্টার শোভা পাচ্ছে। এলাকায় নির্বাচনী হাওয়া বইছে।

অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং সিলেট পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. শাহ আলম, গোয়াইনঘাট উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. জয়নাল আবদিন, বৃহত্তর ১নং রুস্তমপুর ইউনিয়নের সাবেক দুই বারের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, নবগঠিত ১৩নং বিছনাকান্দি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. পাবলু মিয়া, গোয়ানঘাট উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও মরহুম আজিজুর রহমান মাস্টারের ছেলে মারুফুল হাসান মারুফ।

জয়নাল আবেদিন বিগত উপজেলা পরিষদ নির্বাচনে দুই বার ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে অল্প ভোটে পরাজিত হয়েছেন তিনি।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী বিছনাকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৮ মার্চ বৃহস্পতিবার, মনোনয়নপত্র বাছাই ১ এপ্রিল, মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২ এপ্রিল, আপিল নিষ্পত্তি ৫ থেকে ৭ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৮ এপ্রিল, প্রতীক বরাদ্দ ৯ এপ্রিল, ভোট গ্রহণের তারিখ ২৮ এপ্রিল। বিছনাকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে যারা লড়তে চান ৪ জন নতুন মুখ। সম্ভাব্য প্রার্থীরা গণসংযোগ করে ভোটারদের কাছে টানতে বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন।

উল্লেখ, ১নং রুস্তমপুর ইউনিয়নকে বিভাজন করে নবগঠিত ১৩নং বিছনাকান্দি ইউনিয়ন পরিষদ গঠিত হয়।

 

Facebook Comments Box

Posted ১১:৪০ অপরাহ্ণ | শনিবার, ১৬ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com