মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শাহপরানে সাউথ এশিয়া রেডিও ক্লাবের ২৭তম বার্ষিকী উদযাপন

অনলাইন ডেস্ক   |   শনিবার, ১২ অক্টোবর ২০২৪   |   প্রিন্ট   |   51 বার পঠিত

শাহপরানে সাউথ এশিয়া রেডিও ক্লাবের ২৭তম বার্ষিকী উদযাপন

জাতীয় ও আন্তর্জাতিক একাধিক পুরস্কারপ্রাপ্ত বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

“থিঙ্ক পজেটিভ-ইতিবাচক চিন্তা করুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার (১১ অক্টোবর) রাতে সিলেট শাহপরানে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবালের সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ক্লাবের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ বেতারের পরিচালক (অব.) ড. মির শাহ আলম, ভাইস চেয়ারম্যান তাছলিমা আক্তার লিমা, শিশু বিষয়ক প্রতিনিধি লাবীব ইকবাল, সাধারণ সদস্য ফাতেহা জান্নাত ফাহি, মো. দিলু মিয়া, মো. আফজল আহমদ, মো. ফাহাদ হক, মাহফুজুর রহমান, হৃদয়ে জকিগঞ্জ সিলেটের সাধারণ সম্পাদক এম রুহেল লস্কর, সৈয়দ কাউছার আহমদ রাসেল ও মো. জাহেদ আহমদ প্রমুখ। অনুষ্ঠান আয়োজনে সর্বিকভাবে সহযোগিতা করেছেন ক্লাবের সিলেট সদর শাহপরান ইউনিটের সাধারণ সম্পাদক মো. ময়নুল হক।

১৯৯৭ সালের ১ অক্টোবর চট্টগ্রামে প্রতিষ্ঠিত তৎকালীন “ওয়ার্ল্ড রেডিও ডিএক্স লিসনার্স ক্লাব অব বাংলাদেশ” যা বর্তমানে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ নামে পরিচিত। এই বেতার শ্রোতাক্লাবের সদস্যবৃন্দ বিভিন্ন দেশের বেতার অনুষ্ঠান শুনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুষ্ঠানের মান উন্নয়নে সহযোগিতাসহ বেতারের প্রচার-প্রসার ও শ্রোতা বৃদ্ধি, সংশ্লিষ্ট দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়ন এবং নানা রকম সামাজিক কর্মকান্ড পরিচালনা করে যাচ্ছে। গত ২৭ বছরে ক্লাব থেকে বিভিন্ন বেতারের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, শ্রোতা সম্মেলন আয়োজন, বিশ্ব বেতার দিবস পালন, বেতার বিষয়ক বিভিন্ন ডিএক্স প্রদর্শনী-সেমিনার আয়োজন, শিক্ষা সফর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিযোগিতার আয়োজন, বৃক্ষরোপণ ও চারা বিতরণ, ত্রাণ বিতরণ, শিক্ষা উপকরণ বিতরণ, ফ্রি রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয়, খেলাধূলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, জনসচেতনতামূলক ক্যাম্পেইন, ফ্রি মাস্ক-হ্যান্ড স্যানেটাইজার-সাবান বিতরণ, ফ্রি রেডিও সেট বিতরণসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডের পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন দিবস পালন করা হয়েছে। এবং কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন রাষ্ট্রীয় ও বেসরকারী আন্তর্জাতিক বেতার ও সংস্থা থেকে একাধিক আন্তর্জাতিক পুরস্কার/পদক পেয়েছে। ক্লাবের প্রতিনিধিবৃন্দ রাষ্ট্রীয় মর্যাদায় ইন্দোনেশিয়া ও চীন এবং বেসরকারী ভাবে ফিলিপাইন ও ভারত ভ্রমণের একাধিক সুযোগ পেয়েছেন যা বেতার ইতিহাসে বিরল।

Facebook Comments Box

Posted ১০:৩৭ অপরাহ্ণ | শনিবার, ১২ অক্টোবর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com