মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জৈন্তাপুরে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) এর ২৭তম বার্ষিকী উদযাপন

অনলাইন ডেস্ক   |   শনিবার, ০৫ অক্টোবর ২০২৪   |   প্রিন্ট   |   42 বার পঠিত

জৈন্তাপুরে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) এর ২৭তম বার্ষিকী উদযাপন

ছবি : সংগৃহীত

“থিঙ্ক পজেটিভ – ইতিবাচক চিন্তা করুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় ও আন্তর্জাতিক একাধিক পুরস্কারপ্রাপ্ত বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ক্লাবের সিলেট জৈন্তাপুর খাঁন চা বাগান ও হাবিব নগর চা বাগান ইউনিট।

শুক্রবার (৪ অক্টোবর ২০২৪) সন্ধ্যায় সিলেট জৈন্তাপুর উপজেলার চিকনাগুল হাবিব নগর চা বাগানের ক্লাব ঘরে এই প্রতিষ্ঠাবার্ষিকী যৌথভাবে উদযাপন করা হয়। সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবাল এর সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ক্লাবের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ বেতারের পরিচালক (অব.) ড. মির শাহ আলম।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- খাঁন চা বাগান ইউনিটের উপদেষ্টা নিখিল কুমার দাস, সভাপতি নরেশ কুর্মী, সহ-সভাপতি লোচন বাড়াইক ও সদস্য বিজয় বাড়াইক, হাবিব নগর চা বাগান ইউনিটের উপদেষ্টা ও একি বাগানের পঞ্চায়েত কমিটির সভাপতি সুমন কালিন্দী, উপদেষ্টা আলী আকবর, যুগ্ম সম্পাদক মোছা. মাহমুদা আক্তার সখি, সদস্য রহিমা বেগম, হাবিবা আক্তার, হোসেন আলী, হান্নান আহমদ, রুমান আহমদ, কিরন রিকিয়াশন, কাকলী কর্মকার, প্রিয়াংকা কর্মকার, মোবারক হোসেন, অবিদ আহমদ, ইব্রাহীম হোসেন, চিকনাগুল ইউনিয়নের ৩নং ওয়ার্ড মেম্বার নেকবর আলী, সিলেট সদর শাহপরান ইউনিটের সাধারণ সম্পাদক মো. ময়নুল হক প্রমুখ।

১৯৯৭ সালের ১ অক্টোবর চট্টগ্রামে প্রতিষ্ঠিত তৎকালীন “ওয়ার্ল্ড রেডিও ডিএক্স লিসনার্স ক্লাব অব বাংলাদেশ” বিভিন্ন দেশের বেতার অনুষ্ঠান শুনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুষ্ঠানের মান উন্নয়নে সহযোগিতাসহ বেতারের প্রচার-প্রসার ও শ্রোতা বৃদ্ধি, সংশ্লিষ্ট দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়ন এবং সামাজিক কর্মকান্ডে ভূমিকা রাখার অঙ্গিকার নিয়ে যাত্রা শুরু করে। যা বর্তমানে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ নামে পরিচিত। গত ২৭ বছরে ক্লাব থেকে বিভিন্ন বেতারের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, শ্রোতা সম্মেলন আয়োজন, বিশ্ব বেতার দিবস পালন, বেতার বিষয়ক বিভিন্ন ডিএক্স প্রদর্শনী-সেমিনার আয়োজন, শিক্ষা সফর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিযোগিতার আয়োজন, বৃক্ষরোপণ ও চারা বিতরণ, ত্রাণ বিতরণ, শিক্ষা উপকরণ বিতরণ, ফ্রি রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয়, খেলাধূলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, জনসচেতনতামূলক ক্যাম্পেইনের আয়োজন, ফ্রি মাস্ক-হ্যান্ড স্যানেটাইজার-সাবান বিতরণ, ফ্রি রেডিও সেট বিতরণসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডের পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন দিবস পালন করা হয়েছে। এবং কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন রাষ্ট্রীয় ও বেসরকারী আন্তর্জাতিক বেতার ও সংস্থা থেকে একাধিক আন্তর্জাতিক পুরস্কার/পদক পেয়েছে। ক্লাবের প্রতিনিধিবৃন্দ রাষ্ট্রীয় মর্যাদায় ইন্দোনেশিয়া ও চীন এবং বেসরকারী ভাবে ফিলিপাইন ও ভারত ভ্রমণের একাধিক সুযোগ পেয়েছেন যা বেতার ইতিহাসে বিরল।

Facebook Comments Box

Posted ৭:০৮ অপরাহ্ণ | শনিবার, ০৫ অক্টোবর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com