মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ভয়েস অব ভিয়েতনাম (ভিওভি)’র ৭৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সাউথ এশিয়া রেডিও ক্লাব বাংলাদেশ

অনলাইন ডেস্ক   |   শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪   |   প্রিন্ট   |   62 বার পঠিত

ভয়েস অব ভিয়েতনাম (ভিওভি)’র ৭৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সাউথ এশিয়া রেডিও ক্লাব বাংলাদেশ

কেক কেটে ভিয়েতনামের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম ভয়েস অব ভিয়েতনাম (ভিওভি)’র ৭৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ।

ভিয়েতনামের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম ভয়েস অব ভিয়েতনাম (ভিওভি) এর ৭৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ। ১৯৪৫ সালের ২ সেপ্টেম্বর গণতান্ত্রিক প্রজাতন্ত্র ঘোষণার মাত্র ১ সপ্তাহ পর অর্থাৎ ৭ সেপ্টেম্বর দালাত থেকে সম্প্রচার শুরু হয় এই রেডিও ভয়েস অব ভিয়েতনামের। ভিয়েতনাম যুদ্ধের সময় রেডিও হ্যানয় উত্তর ভিয়েতনামের প্রচারের হাতিয়ার হিসেবে কাজ করতো। ১৯৬৮ সালের আগস্ট মাসে, ভয়েস অব ভিয়েতনাম বিদেশে বসবাসরত ভিয়েতনামীদের জন্য শর্টওয়েভ সম্প্রচার শুরু করে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেল ৪টায় সিলেট জিন্দাবাজারে ভিওভি’র ৭৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের আয়োজন করা হয়। সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেতারের সাবেক পরিচালক ও সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম।

এসময় উপস্থিত ছিলেন, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- সিলেট জেলা ইউনিটের উপদেষ্টা ও সিলেট মেট্রোপলিটন ল’ কলেজের প্রিন্সিপাল অ্যাডভোকেট ড. মো. শহিদুল ইসলাম, সিলেট সদর লাক্কাতুরা চা বাগান ইউনিটের সভাপতি বিক্রম রায় ও সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন, শাহপরান ইউনিটের সাধারণ সম্পাদক মো. ময়নুল হক ও সদস্য মো. ফাহাদ হক, সিলেট সিটি ইউনিটের সভাপতি ও রোটারী ক্লাব অব সিলেট ক্বীন ব্রীজের সিপি মো. আব্দুল ওয়াদুদ আল-মামুন এবং কোম্পানীগঞ্জ উপজেলা ইউনিটের সভাপতি মো. ইকবাল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা ভয়েস অব ভিয়েতনামের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এর সাথে সম্পৃক্ত সকল কর্মকর্তা-কর্মী, কলাকুশলী এবং শ্রোতাদের অভিনন্দন জানান। এছাড়া ভিওভি থেকে অন্যান্য ভাষার পাশাপাশি বাংলা অনুষ্ঠান সম্প্রচার চালু করার প্রস্তাব করা হয়, যাতে রেডিও’র মাধ্যমে বাংলাদেশ ও ভিয়েতনামের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় করা যায়। অনুষ্ঠানে ভয়েস অব ভিয়েতনাম (ভিওভি) প্রতিষ্ঠার স্মৃতিচারণসহ বিভিন্ন অনুষ্ঠানের পর্যালোচনা শেষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

Facebook Comments Box

Posted ৯:৫৪ অপরাহ্ণ | শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com