মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সাবেক পররাষ্ট্রমন্ত্রী মোমেন, সাংসদ রনজিত, হাবিবসহ ৬৪ জনের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০২৪   |   প্রিন্ট   |   23 বার পঠিত

সাবেক পররাষ্ট্রমন্ত্রী মোমেন, সাংসদ রনজিত, হাবিবসহ ৬৪ জনের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমর্থনে সিলেট নগরে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের মিছিলে হামলা চালানোর অভিযোগে আরেকটি মামলা দায়ের হয়েছে। মামলায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন, সিলেট সিটি করপারেশনের সদ্য সাবেক মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, সদ্য সাবেক সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব ও রনজিত সরকার, সিলেট মহানগর পুলিশের সদ্য সাবেক কমিশনার মো. জাকির হোসেন খানসহ ৬৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় আলো ৩০০ থেকে ৪০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সিলেটের অতিরিক্ত চিফ মহানগর হাকিম আদালতে মামলাটি করেন জনৈক মো. জুবেল আহমদ স্বপন (৩০) নামে এক ব্যক্তি। তিনি সোনারপাড়া এলাকার বাসিন্দা রফিকুল ইসলামের ছেলে। ওই দিনের হামলায় জুবেল আহত হন বলে এজহারে দাবি করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী পক্ষের আইনজীবী বেলাল আহমদ। তিনি বলেন, ‘আদালত এজাহার আমলে নিয়ে এফআইআর হিসেবে গ্রহণ করার নির্দেশ দিয়েছেন।’

মামলায় অন্যান্য উল্লেখযোগ্য আসামিরা হলেন- সিলেট মহানগর পুলিশের ডিবি’র উপকমিশনার তাহিয়াত আহমদ চৌধুরী, সিআরটি প্রধান শাহরিয়ার আল মামুন, অতিরিক্ত উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ, অতিরিক্ত উপ কমিশনার সাদেক কাওছার দস্তগীর, উপপরিদর্শক (এসআই) পলাশ চন্দ্র দাস, এসআই মিল্টন রায় চৌধুরী, এসআই কল্লোল গোস্বামী, সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর মখলিসুর রহমান কামরান, জাহাঙ্গীর আলম, এসএম শওকত আমিন তৌহিদ ও ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রুহেল আহমদ, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রজতকান্তি গুপ্ত, সিলেট জেলা ছাত্রলীগ সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাশ মিঠু, যুবলীগ নেতা সাজলু লস্কর, শামিম ইকবাল প্রমুখ।

মামলার এজাহারে বলা হয়, ছাত্র-জনতার আন্দোলনের সমর্থনে ৪ আগস্ট বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নগরে মিছিল বের করে। মিছিলটি সোবাহানীঘাট এলাকায় গেলে অভিযুক্তরা হামলা চালিয়ে, গুলি ছুঁড়ে ও বোমা বর্ষণ করে এতে স্বপনসহ অনেকে আহত হন।

একই অভিযোগে মঙ্গলবার আরেকটি মামলা করেন সাজন আহমদ সাজু নামের দক্ষিণ সুরমা সরকারি কলেজের এক শিক্ষার্থী।

ওই মামলায় মামলায় সিলেট মহানগর পুলিশ কমিশনার, সিলেট সিটি করপোরেশনের সদ্যসাবেক মেয়র, সদ্য সাবেক তিন এমপিসহ ৫৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩ থেকে ৪০০ জনকে আসামি করা হয়েছে।

Facebook Comments Box

Posted ১০:১৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com