মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গাজীপুরে বেক্সিমকোর বিগবস কারখানায় আগুন, ৭ ঘন্টার পর  নিয়ন্ত্রণে

গাজীপুর প্রতিনিধি   |   বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪   |   প্রিন্ট   |   117 বার পঠিত

গাজীপুরে বেক্সিমকোর বিগবস কারখানায় আগুন, ৭ ঘন্টার পর  নিয়ন্ত্রণে

ছবি : সংগৃহীত

গাজীপুর মহানগরীর কাশিমপুর থানার  ভবানীপুর এলাকায়  বেক্সিমকো গ্রুপের বিগবস করপোরেশন লিমিটেড কারখানার আগুন নিয়ন্ত্রণ এসেছে। বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১ টায় আগুন লাগে এবং  সন্ধ্যা পৌনে ৬ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সুত্রে জানা যায়, বুধবার  সকালে বকেয়া বেতনের দাবিতে বেক্সিমকো কারখানার শ্রমিকরা আন্দোলন শুরু করে। তারা দীর্ঘ সময় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন। সকাল  ১১ টার দিকে একদল শ্রমিক আন্দোলনকারীদের দিকে থেকে এসে বিগবস কারখানার ওয়্যার হাউজে অগ্নিসংযোগ করে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আসলে শ্রমিকরা একটি গাড়ি ভাঙচুর করে। ফায়ার সার্ভিসের কর্মীরা কিছুটা দূরে অবস্থান নিয়ে সেনাবাহিনীকে খবর দেন। পরে সেনাবাহিনীর সহায়তায় ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

বিগবস করপোররেশন লিমিটেড কারখানার সুত্র জানায়, বেক্সিমকো কারখানার শ্রমিকরা বেতন পরিশোধের দাবিতে বিক্ষোভ করে। একপর্যায়ে শ্রমিকরা আমাদের কারখানাসহ বিভিন্ন কারখানায় হামলা ও ভাঙচুর চালায়। তারা আমাদের কারখানার ওয়্যার হাউজে অগ্নিসংযোগ করে। সেখানে আমাদের মূল্যবান ফেব্রিক্স ছিল।

কাশিমপুর থানার পরিদর্শক (তদন্ত) মহিউদ্দিন আহমেদ  বিষয়টি নিশ্চিত করে জানান, বেক্সিমকো গ্রুপের কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করে। এ সময় তারা অন্যান্য কারখানা বন্ধ করতে বিভিন্ন কারখানায় হামলা ও ভাঙচুর চালায়। সেখান থেকে কিছু উশৃঙ্খল শ্রমিক আগুন দিয়েছে। গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, বিগবস নামে একটি কারখানায় আগুন লাগার সংবাদ পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। শ্রমিকরা আমাদের একটি গাড়ি ভাঙচুর করলে কর্মীরা চলে আসে। পরে আমরা সেনাবাহিনীর সহায়তা কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণ করি। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের মাধ্যমে জানা যাবে।

Facebook Comments Box

Posted ১১:০০ অপরাহ্ণ | বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com