মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

এইচএস‌সি পরীক্ষায় মোমবা‌তি ও দেশলাই নিয়ে কেন্দ্রে যাওয়ার নির্দেশ

অনলাইন ডেস্ক   |   শনিবার, ২৯ জুন ২০২৪   |   প্রিন্ট   |   36 বার পঠিত

এইচএস‌সি পরীক্ষায় মোমবা‌তি ও দেশলাই নিয়ে কেন্দ্রে যাওয়ার নির্দেশ

ফাইল ছবি

দুর্যোগপূর্ণ আবহাওয়া আশঙ্কায় এইচএসসি পরীক্ষার কেন্দ্রে মোমবাতি ও দেশলাই নিয়ে আসার জন‌্য পরীক্ষার্থীদের নির্দেশ দেওয়া হয়েছে। শনিবার (২৯ জুন) টাঙ্গাইলের মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজের এক নোটিসে পরীক্ষার্থীদের এ নির্দেশ দেওয়া হয়।

কলেজটির অধ‌্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলামের স্বাক্ষরিত এই নোটিসটি কলেজের ফেসবুকে পেইজে পোস্ট করা হয়। ওই কলেজ কেন্দ্রে প্রায় ১২০০ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। আগামীকাল রবিবার (৩০ জুন) থেকে সিলেট বাদে সারা দেশে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হচ্ছে।

কলেজ কর্তৃপক্ষের এই নোটিস ফেসবুকে ভাইরাল হওয়ায় নেটিজেনরা বিভিন্ন ধরনের মন্তব‌্য করছেন। নোটিসটি ভ‌াইরাল হওয়ার পর কলেজ কর্তৃপক্ষ তাদের ফেসবুক পেইজ থেকে ডিলিট করে দেয়।

কলেজের নোটিশে বলা হয়েছে, ‘দুর্যোগপূর্ণ আবহাওয়ার সম্ভাবনা থাকায় পরীক্ষার্থী সকলকে পরীক্ষা কেন্দ্রে মোমবাতি ও দেশলাই সঙ্গে আনার জন্য নির্দেশ দেওয়া হলো।’

নোটিসটি প্রস্তুত করেন সাজিয়া আফরিন নামের কলেজের এক কম্পিউটার অপারেটর।

মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম বলেন, সন্তোষ মাওলানা ভাসানী কলেজের অধ‌্যক্ষের পরামর্শে নোটিসটি দেওয়া হয়। কিন্তু পরবর্তীতে সেটি ফেসবুকে ভ‌াইরাল হওয়ার পর ডিলিট করা হয়েছে। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার আশঙ্কার কারণে ওই কলেজ কর্তৃপক্ষও একই নোটিস জারি করেছে।

তিনি আরও বলেন, পরীক্ষা শুরুর দিন থেকে টানা সপ্তাহখ‌ানেক দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে এমন আশঙ্কায় পরীক্ষার্থীদের একটি মোমবাতি ও দিয়াশলাই আনতে বলা হয়েছিল। কলেজে জেনারেটরের ব‌্যবস্থা নেই। বিদ‌্যুৎ চলে গেলে সমস‌্যার সৃষ্টি হবে। এছাড়া ১২০০ জন শিক্ষার্থীর জন‌্য এতো মোম জোগার করা সম্ভব না। একজন শিক্ষকের পরামর্শে নোটিসটি দিয়ে বিব্রত হয়েছি।

Facebook Comments Box

Posted ১০:৫২ অপরাহ্ণ | শনিবার, ২৯ জুন ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com