মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
সদর উপজেলা বিএনপির মতবিনিময় সভায় সাবেক মেয়র আরিফ

পুলিশসহ ফ্যাসিস্ট আওয়ামী লীগের প্রেতাত্মারা ঘাপটি মেরে বসে আছে বিভিন্ন স্তরে

অনলাইন ডেস্ক   |   শনিবার, ১৯ অক্টোবর ২০২৪   |   প্রিন্ট   |   33 বার পঠিত

পুলিশসহ ফ্যাসিস্ট আওয়ামী লীগের প্রেতাত্মারা ঘাপটি মেরে বসে আছে বিভিন্ন স্তরে

ছবি : সংগৃহীত

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সিলেট সিটি করপোরেশনের জননন্দিত সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, দলে বিভাজন, অনৈক্য নয়, ঐক্যবদ্ধভাবে জনগণের কাছে যেয়ে আস্থাশীল সর্ম্পক গড়ে তুলতে পারলে সরকার গঠন করতে পারবে বিএনপি। অনেকে মনে করছেন, বিএনপি ক্ষমতায় চলে এসেছে, সে কারনে বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ার চেষ্টা করছেন, এর পরিনাম কারো জন্য মঙ্গলজনক হবে না। দেশ নায়ক তারেক রহমান কাউকে ছাড় দেবেন না, যারা অপকর্মে জড়াবে তাদের ব্যাপারে কঠোর সিদ্ধান্ত নিবে বিএনপি। তিনি বলেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগ পালিয়ে গেলেও তাদের প্রেতাত্নারা ছড়িয়ে রয়েছে পাড়া মহল্লায় নগরে সর্বত্র। পুলিশসহ প্রশাসনের স্তরে স্তরে আ’লীগের প্রেতাত্নারা ঘাপটি মেরে বসে আছে। সুযোগ পেলেই ঝাঁপিয়ে পড়বে, তাই সর্তক থাকতে হবে আমাদের। তিনি বলেন, আওয়ামী দুবৃর্ত্তদের আশ্রয় প্রশ্রয় দিয়ে বলয় ভারী করার চেষ্টা করছেন অনেকে। তাদের কারণে দলের নিবেদিত কর্মী সমর্থকরা অবহেলিত হচ্ছে। অথচ হামলা-মামলাসহ বিভিষিকাময় জীবন পার করেছে বিগত ১৬/১৭ বছর। ফ্যাসিষ্ট সরকারের মতো আমাদের দলের পরিচয় অনেকে জমি দখল, চাঁদাবাজী, বুঙ্গারী, পাথর, বালু খেকোতে তৎপর হয়ে উঠেছেন। এটা অন্যায় কাউকে ছাড় দেওয়া হবে না। তিনি বলেন, আজকের নতুন স্বাধীনতা অর্জনের পেছনে রয়েছে ত্যাগ তিতীক্ষার করুন ইতিহাস। আমাদের নেত্রী তার পুত্রকে হারিয়েছেন, বাড়ী ছাড়া হয়েছেন, আরেক পুত্র হতে হয়েছেন নির্বাসিত। জীবন মৃত্যু সন্ধিক্ষনে থেকেও দেশ ও জাতীকে রক্ষায় দেশ ছাড়েননি তিনি। এখনও ষড়যন্ত্রের আংশকায় চিকিৎসার প্রয়োজনীয়তা থাকলেও দেশে অবস্থান করছেন তিনি। কারণ দেশ ও জনগণের স্বার্থে তার কাছে সর্বোচ্চ।

তিনি আরো বলেন সিলেট সদর বিএনপি’র কমিটি আওয়ামী লীগ সরকারের মতো জগদ্দল পাথরের মতো নেতা-কর্মীদের উপর চেপে রয়েছে। সদর বিএনপি’র অনেক অংশ সিটি কর্পোরেশনের সাথে অর্ন্তভুক্ত হয়েছে, সে কারণে দ্রুত আহবায়ক কমিটি গঠনের দাবী জানান তিনি। নেতা-কর্মীবান্ধব কমিটি না হলে জনগণের আস্থা লাভ করা সম্ভব হবে না। দল ক্ষমতায় গেলে জনগনের ভার্গ্যের পরিবর্তন হবে, সেই সাথে দলের নেতা-কর্মীরা কাঙ্খিত অবস্থানে পৌছে নিজেদের মান মর্যাদা অর্জন করতে পারবে। তিনি ছাত্র জনতার আন্দোলনে নিহতদের মাগফেরাত কামনা করেন। তার বন্ধু ইলিয়াছ আলীসহ গুমকৃত নেতা-কর্মীদের স্মরণ করে বলেন তাদের পরিবারের অবস্থা আমাদের বুঝতে হবে। তাদের প্রতি আমাদের দায়িত্ব কর্তব্য রয়েছে। তিনি বলেন অন্যায়ভাবে আমাদের অনেক নেতা-কর্মী মামলার শিকার। তাদেরকে মুক্ত করতে হবে। আমি আমার অবস্থান থেকে তাদের ব্যাপারে বৈধ সহযোগিতায় প্রস্তুত রয়েছি। তাদেরকে মুক্ত করতে হবে, দলকে সংগঠিত করতে হবে। তিনি বলেন, আওয়ামীলীগের প্রকৃত সন্ত্রাসী, গণতন্ত্র হত্যার সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার ব্যাপারে আমাদের দাবী ও ভূমিকা রাখতে হবে। আইন নিজেদের হাতে তুলে নেয়া যাবে না, সে ব্যাপারে আমাদের খেয়াল রাখতে হবে।

সিলেট সদর উপজেলা বিএনপি’র উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। আজ (শনিবার) সন্ধ্যা ৭ টায় নগরীর মানিকপীড়স্থ মালঞ্চ কমিউনিটি সেন্টারে আয়োজিত মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন সদর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহমান।

সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক নোমান আহমদ ও যুবদল নেতা বাবুল আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ও বক্তব্য প্রদান করেন জেলা বিএনপির সহ সভাপতি মাহবুবুর রব চৌধুরী ফয়ছল, সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা বিএনপির সহ-সাধারন সম্পাদক এড. আবু তাহের, জেলা শ্রমিক দল সভাপতি সুরমান আলী, মহানগর শ্রমিক দল সভাপতি আব্দুল আহাদ, সিলেট সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি বাদশা আহমদ, সদর উপজেলা বিএনপি সহ-সভাপতি আল মামুন খান, সদর বিএনপি যুগ্ম সম্পাদক শফিকুর রহমান চেয়ারম্যান, সদর উপজেলা বিএনপি সদস্য কাজী মুহিবুর রহমান, সদর বিএনপি তথ্য ও গবেষনা সম্পাদক মো: নজরুল ইসলাম, দিলোয়ার হোসেন দিলু মেম্বার, সদর উপজেলা বিএনপি’র কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন, সদর উপজেলা বিএনপি’র নুরুল ইসলাম, সহ-সাধারন সম্পাদক আব্দুল খালিক, সদর বিএনপি নেতা তাজ উদ্দিন, জেলা বিএনপি উপদেষ্টা মুহিবুর রহমান, উপদেষ্টা আব্দুস শুকুর, জেলা ছাত্রদল নেতা শহিদুল ইসলাম শিপলু, তারেক আহমদ চৌধুরী, জাহিদ শিকদর, সদর উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক শফিকুর রহমান শফি, যুক্তরাজ্য যুবদল নেতা শেখ হারুন রশিদ, শাবির ডেপুটি রেজিস্টার শফিয়ান আহমদ চৌধুরী, সদর উপজেলা বিএনপি তাঁতী বিষয়ক সম্পাদক খবির আহমদ নুনু, সদস্য জমির আহমদ, সদর বিএনপি সহ-কোষাধ্যক্ষ ইমরান গাজী, সদর বিএনপি সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক বাবুল আহমদ, জেলা বিএনপির উপদেষ্টা সিরাজ মিয়া, কান্দিগাঁও ইউনিয়ন বিএনপি নেতা বাবুল আহমদ, সদর বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক সিরাজ উদ্দিন, সদর উপজেলা বিএনপি নেতা সুয়েব আহমদ, কান্দিগাঁও বিএনপি নেতা মহরম আলী, সদর বিএনপির সদস্য সিরাজুল ইসলাম, সদর বিএনপি নেতা আব্দুল্লাহ আল মামুন, সুমন আহমদ, আব্দুল আজিজ, এম এ রহিম, চমক আলী, ফেচন মিয়া, মাহমুদ আল, যুবদল নেতা কয়েছ আহমদ, সুহেল আহমদ, আজিজ আহমদ, ৮নং কান্দিগাঁও ইউনিয়ন ছাত্রদল সভাপতি আলী হুসেন প্রমুখ।

Facebook Comments Box

Posted ১০:৫৫ অপরাহ্ণ | শনিবার, ১৯ অক্টোবর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com