মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গুটি কয়েকের জন্য পুলিশ জনবান্ধব হতে পারেনি: স্বরাষ্ট্র উপদেষ্টা

অনলাইন ডেস্ক   |   রবিবার, ২০ অক্টোবর ২০২৪   |   প্রিন্ট   |   31 বার পঠিত

গুটি কয়েকের জন্য পুলিশ জনবান্ধব হতে পারেনি: স্বরাষ্ট্র উপদেষ্টা

ছবি : সংগৃহীত

গুটি কয়েকজনের কর্মকাণ্ডের জন্য এতদিন পুলিশ জনবান্ধব হতে পারেনি বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।

রোববার (২০ অক্টোবর) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদরদপ্তরে কর্মরত পুলিশ সদস্যদের মতবিনিময় সভায় অংশ নিয়ে এ মন্তব্য করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতীয় স্বার্থের বাইরে কোনো অবৈধ আদেশ যেন পুলিশ সদস্যদের দেওয়া না হয় তা নিশ্চিত করতে হবে। আমাদের পুলিশের অধিকাংশ সদস্যই ভালো। কিন্তু গুটি কয়েকজনের অতিউৎসাহমূলক কর্মকাণ্ডের জন্য এতদিন পুলিশ জনবান্ধব হতে পারেনি।

পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হওয়ার পর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের মাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সদস্যরা তাদের জনবান্ধব হওয়ার চেষ্টা অব্যাহত রাখবেন বলে তিনি মনে করেন।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, বাংলাদেশ পুলিশে এখনো বেশকিছু সমস্যা রয়ে গেছে। পুলিশ সদস্যদের থাকার জায়গা ও খাবারের মান সন্তোষজনক নয়। নিম্ন পদের পুলিশ সদস্যদের টিএডিএ বিল অনেক বকেয়া পড়ে গেছে। শিগগিরই এসব বিল পরিশোধ করার জন্য নির্দেশ দেওয়া হবে।

পুলিশ সদস্যদের কর্তব্য পালনের সুবিধার জন্য একই রেঞ্জের মধ্যে বদলি ও পদায়ন করা যায় কি না, তা বিবেচনার জন্যও তিনি সংশ্লিষ্টদের পরামর্শ দেন।

আন্দোলনের সময় ক্ষতির শিকার হওয়া থানাগুলোর মেরামতের কাজ চলছে বলে জানান উপদেষ্টা। এ ছাড়া ভাড়া বাসার পরিবর্তে জমি অধিগ্রহণ করে নিজস্ব জায়গায় থানা ভবন নির্মাণ করা যায় কি না, তা যাচাই করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন তিনি।

আরএমপির কমিশনার আবু সুফিয়ানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশের আইজিপি মো. ময়নুল ইসলাম, র‌্যাবের মহাপরিচালক এ কে এম শহিদুর রহমান ও সিআইডির অতিরিক্ত আইজিপি মো. মতিউর রহমান শেখ।

Facebook Comments Box

Posted ১০:০৬ অপরাহ্ণ | রবিবার, ২০ অক্টোবর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com