মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চলের উদ্যোগে প্রবারণা পূর্ণিমা উৎসব ও চীবর দান

অনলাইন ডেস্ক   |   শনিবার, ১৯ অক্টোবর ২০২৪   |   প্রিন্ট   |   30 বার পঠিত

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চলের উদ্যোগে প্রবারণা পূর্ণিমা উৎসব ও চীবর দান

ছবি : সংগৃহীত

পূজনীয় ভিক্ষুসংঘের ৩মাস ব্যাপী বর্ষাবাস ও বৌদ্ধ সম্প্রদায়ের অষ্টশীল পালনের সমাপ্তিতে শরৎ ঋতুর মনোরম পরিবেশে বরণ ও বারণ-এ ব্রত নিয়ে পালিত হয়েছে শুভ প্রবারণা পূর্ণিমা।

এ উপলক্ষে শুক্রবার (১৮ই অক্টোবর) সিলেট মহানগরীর মুসলিম সাহিত্য সংসদ মিলনায়তনে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল’র উদ্যোগে প্রবারণা পূর্ণিমা উৎসব ও চীবর দান এবং বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল’র সম্মানিত উপদেষ্টা বাবু বরনময় চাকমা’র সহধর্মিনী প্রয়াত চঞ্চলা খীসা’র তৃতীয় প্রয়াণ বার্ষিকী উপলক্ষে অষ্টপরিষ্কার সহ সংঘদান ও ধর্মদেশনা অনুষ্ঠান সম্পন্ন হয়।

কুমিল্লা মৈত্রী বনবিহারের অধ্যক্ষ ভদন্ত নন্দসার থের এর সভাপতিত্বে ও বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চলের সাধারণ সম্পাদক দিলু বড়ুয়া এবং প্রতিষ্ঠাতা উৎফল বড়ুয়ার যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাঙ্গামাটি নানিয়াচর মংখোলা পুর্বারাম বন বিহার এর অধ্যক্ষ ভদন্ত করুনানন্দ থের। অনুষ্ঠানের উদ্বোধন হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা মৈত্রী বন বিহারের ভদন্ত মুক্তানন্দ থের। প্রধান জ্ঞাতি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা মৈত্রীবন বিহারের ভদন্ত বিনয়দর্শী থের, বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা মৈত্রীবন বিহারের ভদন্ত জয় রক্ষিত ভিক্ষু।

বক্তব্য রাখেন, শুভ প্রবারণা পূর্ণিমা উদযাপন পরিষদ আহবায়ক বরনময় চাকমা, যুগ্ম আহবায়ক সেবু বড়ুয়া, সচিব সুজিত বড়ুয়া, রাখেন বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল’র উপদেষ্টা তপন কান্তি বড়ুয়া মান্না, সহকারী অধ্যাপক বরন কুমার চৌধুরী, সাধন কুমার চাকমা, ডা. প্রমথোস খীসা, বাবৌযুপ সিলেট অঞ্চল সভাপতি লিটন বড়ুয়া সহ সভাপতি অংশু মারমা, শিমুল মুৎসুদ্দী প্রমুখ। শেষে বিশ্বশান্তি, দেশের সমৃদ্ধি ও সম্প্রীতি কামনায় সমবেত প্রার্থনা এবং প্রদীপ প্রজ্জ্বলন করা হয়।

Facebook Comments Box

Posted ৯:১১ অপরাহ্ণ | শনিবার, ১৯ অক্টোবর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com