বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গোয়াইনঘাটে কৃষি অধিদপ্তরের উদ্যোগে তরমুজ চাষীদের নিয়ে প্রর্দশনী ও মাঠ দিবস পালিত

অনলাইন ডেস্ক   |   সোমবার, ২৯ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   78 বার পঠিত

গোয়াইনঘাটে কৃষি অধিদপ্তরের উদ্যোগে তরমুজ চাষীদের নিয়ে প্রর্দশনী ও মাঠ দিবস পালিত

সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ বলেছেন, দেশের কৃষি উন্নয়নে সরকার মেঘা প্রকল্প নিয়ে জনগণের পাশে রয়েছে। কৃষি উন্নয়নে বাজেটের কোন ঘাটতি নেই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার আগে কৃষি ও কৃষককে অগ্রাধিকার দিয়ে দেশ সেবা করছেন। প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টা অব্যাহত থাকায় সারা দেশে কৃষি বিপ্লব ও ব্যাপক সফলতা পরিলক্ষিত হচ্ছে। আজকের কৃষি বিভাগের এ বদলে যাওয়া এ চিত্রের জনক আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কৃষকের যে কোন সমস্যা সমাধানের জন্য সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। গোয়াইনঘাটে কৃষি উন্নয়নে যা দরকার তা করা হবে আশ্বস্ত করে তিনি বলেন, দেশের কৃষিকে আরও উন্নত ও প্রযুক্তি নির্ভর করতে সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে।

সোমবার (২৯ জানুয়ারি) বিকেল ৪টায় সিলেটের গোয়াইনঘাটের ৫নং পূর্ব আলীরগাও ইউনিয়নের খাস হাওরের সোনাপুর গ্রামের কুরুন্ডী বিলের তীরে গোয়াইনঘাট উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ২০২৩-২৪ অর্থ বছরে মাঠে স্থাপিত তরমুজ ও নাগা মরিচ প্রদর্শনীর চাষিদের নিয়ে মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিকের সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাইফুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক কৃষিবিদ আনিসুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা রায়হান পারভেজ রনি, পূর্ব আলীরগাও ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, গোয়াইনঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি মনজুর আহমদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু কাওছার, আওয়ামী লীগ নেতা গোলাম মস্তফা, উপসহকারী কৃষি কর্মকর্তা মন্তজুর আলম, জয়নুর রশিদ ও প্রতাপ চন্দ্র দত্ত, কৃষকদের মধ্যে ফখরুল ইসলাম, আব্দুন নুর, সিরাজ, সুলেমান, আজুর প্রমুখ।

Facebook Comments Box

Posted ৯:২২ অপরাহ্ণ | সোমবার, ২৯ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com