মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জগন্নাথপুরের শাহজালাল কলেজের শিক্ষকদের মানববন্ধন

জগন্নাথপুর প্রতিনিধি   |   সোমবার, ০৯ সেপ্টেম্বর ২০২৪   |   প্রিন্ট   |   83 বার পঠিত

জগন্নাথপুরের শাহজালাল কলেজের শিক্ষকদের মানববন্ধন

ছবি : সংগৃহীত

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার শাহজালাল কলেজ তহবিল হতে প্রাপ্য ৫ বছরের বেসরকারি অংশ-ভাতাদি এবং ৮ বছরের বকেয়া প্রভিডেন্ট ফান্ড পরিশোধের দাবিতে বৈষম্যের শিকার শিক্ষকদের মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় শাহজালাল কলেজ সম্মুখ সড়কে শাহজালাল মহাবিদ্যালয়ের শিক্ষকবৃন্দের আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এ সময় বক্তব্য রাখেন- কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ এনামুল কবির, প্রভাষক শিব্বির আহমেদ, রিংকর চন্দ্র রায়, দেবাশীষ রায়, মো. হাসানুজ্জামান খান, মো. আবু তাহের রানা, মাহমুদ সুলতান, মীর্জা আমিনুল হক, মো. জহিরুল ইসলাম, মো. মহিউদ্দিন, শারীরিক শিক্ষক জুটন তালুকদার, প্রদর্শক মো. আমিরুল ইসলাম।

মানববন্ধনে বক্তারা বলেন, বিগত বছরগুলোতে গভর্নিং বডির সহযোগিতায় অবৈধভাবে অধ্যক্ষের দায়িত্বে থাকা মো. আব্দুল মতিন কর্তৃক তারা আর্থিক নানাবিধ বৈষম্যের শিকার।

শিক্ষার্থীদের কাছ থেকে প্রতিবছর ভর্তি ফি, প্রশংসাপত্র ফি বাবদ বেসরকারিভাবে প্রচুর সংগ্রহ হয়। যা থেকে গভর্নিং বডির রেজুলেশন অনুযায়ী শিক্ষকদের বেসিক বেতনের ৩৫% হারে বেসরকারি অংশ ভাতা দেওয়ার কথা থাকলেও তিনি বিগত সেপ্টেম্বর ২০১৯ সাল থেকে বর্তমান পর্যন্ত প্রায় ৫ বছর ধরে কোনো ভাতাদি প্রদান করেননি। বিভিন্ন সময় শিক্ষকদের পক্ষ থেকে ভাতাদি প্রদান করার দাবি জানানো হলেও তিনি নানা ছলচাতুরীর আশ্রয় নেন, কখনও কখনও ভয়ভীতি প্রদর্শন করেন। কলেজ পর্ষদ থেকে প্রতি মাসে বেসিকের ১০% করে প্রত্যেক শিক্ষকের প্রভিডেন্ট ফান্ডে জমা হওয়ার কথা থাকলেও কারো ব্যাংক একাউন্টে এসব টাকা জমা হয়নি।

বক্তারা আরো বলেন, বিগত ২০১৬ সাল থেকে শিক্ষকদের নির্ধারিত ব্যাংক হিসাব শূন্য রয়েছে, যা খুবই অমানবিক।

Facebook Comments Box

Posted ১১:১৪ অপরাহ্ণ | সোমবার, ০৯ সেপ্টেম্বর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com