মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কালিয়াকৈরে শেখ হাসিনা, ওবায়দুল কাদের ও আ ক ম মোজাম্মেল হকের বিরুদ্ধে দুটি হত্যা মামলা

গাজীপুর প্রতিনিধি   |   রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪   |   প্রিন্ট   |   95 বার পঠিত

কালিয়াকৈরে শেখ হাসিনা, ওবায়দুল কাদের ও আ ক ম মোজাম্মেল হকের বিরুদ্ধে দুটি হত্যা মামলা

গাজীপুরের কালিয়াকৈর থানায় দুই যুবককে হত্যার অভিযোগ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, শেখ রেহেনা, শেখ হেলালকে ও সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে আসামী করে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। ওই দুই মামলায় ২১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৮০০ জনকে আসামী করা হয়েছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম নাসিম মামলা দুটি দায়ের করার বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলা দুইটির বাদি হয়েছেন উপজেলার রূপনগর এলাকার নিহত জসিম ফকিরের ভাই রিয়াজ ফকির ও উপজেলার সফিপুর এলাকার বাসিন্দা নিহত শাহিনুর মাহমুদ শেখের (৪০) স্ত্রী সালামা বেগম। নিহতরা হলেন, কালিয়াকৈর উপজেলার পূর্ব চান্দরা এলাকার হায়াত আলী ফকিরের ছেলে মো. জসিম ফকির (৩৬) ও কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকার বাসিন্দা শাহিনুর মাহমুদ শেখ (৪০)।

মামলা এজাহার ও পুলিশ সূত্রে জানা গেছে, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় গত ৪ আগষ্ট বিকালে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলন চলাকালে গুলিবিদ্ধ হয়ে জসিম ফকির নিহত হন। পরে তার লাশ নিহতের পরিবার উদ্ধার করে নিয়ে যায়। ওই ঘটনায় শুক্রবার (৬ আগস্ট) দিবাগত রাতে নিহতের ভাই রিয়াজ ফকির বাদি হয়ে কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক সংসদ সদস্য ও বাগেরহাট জেলা আওয়ামী লীগের সদস্য শেখ হেলাল, সাবেক মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে হুকুমের আসামী করে ১০৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০০ থেকে ৪০০ জনকে আসামী করা হয়েছে।

এছাড়া অপর মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহেনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও সাবেক মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে হুকুমের আসামী করে ১০৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া ওই মামলাতে অজ্ঞাত ৩০০ থেকে ৪০০ জনের নাম উল্লেখ করা হয়েছে। গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নাজমুস সাকিব খান বিষয়টি নিশ্চিত করে বলেন, দুইটি মামলার মধ্যে একটি শুক্রবার রাতে নথিভূক্ত করা হয়েছে ও অপরটি শনিবার সকালে নথিভূক্ত করা হয়েছে।

Facebook Comments Box

Posted ৯:২৪ অপরাহ্ণ | রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com