মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ডিইউজে কার্যালয়ে হামলা, ভাঙচুর: অন্তর্বর্তী সরকারের হস্তক্ষেপ দাবি

অনলাইন ডেস্ক   |   শনিবার, ১৭ আগস্ট ২০২৪   |   প্রিন্ট   |   42 বার পঠিত

ডিইউজে কার্যালয়ে হামলা, ভাঙচুর: অন্তর্বর্তী সরকারের হস্তক্ষেপ দাবি

ফাইল ছবি

রাজনৈতিক অস্থিরতার সুযোগে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) কার্যালয়ে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও তালা দেওয়ার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য অন্তর্বর্তী সরকারের হস্তক্ষেপ দাবি করেছে সংগঠনটি।

শুক্রবার (১৬ আগস্ট) ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে এই দাবি জানান।

বিবৃতিতে বলা হয়েছে, মত প্রকাশের স্বাধীনতায় হস্তক্ষেপ অথবা জোর করে মত চাপিয়ে দেওয়ার বিষয়টি কখনোই ভালো ফল বয়ে আনে না। তাই সব পক্ষকে সতর্ক থাকা উচিত।

ডিইউজে কার্যালয় ভাঙচুর করে তালা দেওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তারা বলেন, ‘গত ৫ আগস্ট ডিইউজে কার্যালয়ে ২০/২৫ জন দুর্বৃত্ত অনুপ্রবেশ করে। এই সময় তারা অফিসের কর্মচারী মো. শওকতকে মারধর করে চাবি ছিনিয়ে নেয়। তারা কার্যালয়ের কম্পিউটার ভাঙচুর এবং আলমারি ভেঙে গুরুত্বপূর্ণ নথি, কাগজপত্র ও সংগঠনের কাজে সংরক্ষিত টাকা লুট করে। করা হয় অগ্নিসংযোগও। পরে তারা কার্যালয়ে তালা লাগিয়ে দেয়।’

বিবৃতিতে আরও বলা হয়, ৫ আগস্ট সময় টিভি, ডিবিসি, এটিএন নিউজ, ৭১ টিভি, মাই টিভিসহ বেশ কয়েকটি সংবাদ মাধ্যম কার্যালয়ে হামলা ও গাড়িতে অগ্নিসংযোগের ঘটনাও ঘটিয়েছে দুর্বৃত্তরা। তারা বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকদের ওপরও হামলা করেছে এবং এখন পর্যন্ত অব্যাহত আছে। এ ছাড়া গত ১৫ আগস্ট ধানমন্ডি ৩২ নম্বরে সাংবাদিকদের দায়িত্ব পালনে বাধা দিয়েছে ছাত্র নামধারী কিছু দুর্বৃত্ত। শুধু তাই নয়, একটি গোষ্ঠী বিভিন্ন সংবাদমাধ্যমে অব্যাহতভাবে অস্থিরতা সৃষ্টি করে চলেছে।

এসব কর্মকাণ্ড স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি করছে উল্লেখ করে বিবৃতিতে ডিইউজে সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, এর সূত্র ধরে বিভিন্ন সংবাদ মাধ্যমে এরই মধ্যে এক ধরনের অস্থিরতা তৈরি হয়েছে। এমনটি কখনোই কাম্য নয়।

Facebook Comments Box

Posted ১০:৩২ অপরাহ্ণ | শনিবার, ১৭ আগস্ট ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com