মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি   |   শুক্রবার, ১৬ আগস্ট ২০২৪   |   প্রিন্ট   |   24 বার পঠিত

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ মাহফিল অনুষ্ঠিত

ছবি : সংগৃহীত

১৫ আগষ্ট ৪৯তম জাতীয় শোক দিবসে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু আইনজীবি পরিষদের উদ্যোগে নেতাকর্মীরা কালো ব্যজ ধারন করে কোর্টচত্বরে শহীদ মিনারে গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে গিয়ে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগষ্ট) সকালে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু আইনজীবি পরিষদের উদ্যোগে পুষ্পস্তবক অর্পণ,মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নাদের বখত,যুগ্ম সাধারন সম্পাদক ও বঙ্গবন্ধু আইনজীবি পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি এড. নজরুল ইসলাম সেফু, অ্যাড. চাঁন মিয়া, পাবলিক প্রসিকিউটর এড. খায়রুল কবির রুমেন,এড.নান্টু রায়, অ্যাড. আখতারুজ্জামান সেলিম, অ্যাড. শুকুর আলী, অ্যাড. আব্দুল ওদুদ, অ্যাড.এড.বোরহান উদ্দিন দোলন,এড. শামীম আহমদ, নূরে আলম সিদ্দিকী উজ্জ্বল, অ্যাড. গৌরাঙ্গ দাস, অ্যাড. আবুল আজাদ,অ্যাড. হাসান মাহবুব সাদী, অ্যাড. সফিকুল ইসলাম, অ্যাড. জিয়াউর রহমান শামীম, অ্যাড. নূর আলম, অ্যাড. আনোয়ার হোসেন (২), অ্যাড. আমিনুর রশিদ রনক, অ্যাড. ফরহাদ উদ্দিন, অ্যাড. গামন্ত চন্দ্র দাস, অ্যাড. শফিউল্লাহ, অ্যাড. গোলাম কবির সুমন, অ্যাড. ফরিদুননবী, অ্যাড. লাহিন, অ্যাড. আব্দুল মালেক, অ্যাড. কামরুজ্জামান প্রমূখ।

বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগষ্টের কালোরাত্রিতে ধানমন্ডির ৩২ নং বাড়িতে কিছু বিপদগামি সেনা অফিসার ও পাকিস্থানের কিছু দোসরা মিলে জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল সদস্যদের হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশ থাকায় তারা ঐদিনের নেক্কারজনক হত্যাকান্ডের ঘটনা থেকে প্রাণে বেঁচে গিয়েছিলেন।

নেতৃবৃন্দরা ১৫ আগষ্টের কালোরাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে শাহাদাত বরণকারী সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করেন। নেতৃবৃন্দরা আরো বলেন বিগত ১৫ বছরের শাসনামলে শেখ হাসিনার সরকার দেশে যে উন্নয়ন করেছেন স্বাধীনতা পরবর্তী কোন সরকার এত উন্নয়ন করতে পারেনি। তারা বলেন ষড়যন্ত্রের ম্ধ্যামে শেখ হাসিনার সরকারকে হঠানো হয়েছে উল্লেখ করে বলেন ধানমন্ডির ৩২ নম্বর বাড়িটি স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত হওয়ার পরও যারা সম্প্রতি এই বাড়িতে আগুন দিয়ে ধবংস করেছে তারা সবাই স্বাধীনতা বিরোধী। অবিলম্বে এই বাড়িটি এবং জাতির পিতার ভাস্কর্যগুলোতে আগুন দিয়ে পুড়িয়েছে এবং ভেঙ্গেছে তাদেরকে গ্রেফতার করে কঠোর শাস্তি প্রদানের জন্য বর্তমান সরকারের নিকট দাবী জানান।

Facebook Comments Box

Posted ৯:২৫ অপরাহ্ণ | শুক্রবার, ১৬ আগস্ট ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com