মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কমরেড ধীরেন সিংহের স্মরণসভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   98 বার পঠিত

কমরেড ধীরেন সিংহের স্মরণসভা অনুষ্ঠিত

বিশিষ্ট রাজনীতিবীদ ও মণিপুরী সমাজের অগ্রদূত, মণিপুরী যুব সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি কমরেড ধীরেন সিংহকে কৃতজ্ঞচিত্তে স্মরণ করলো তার সহকর্মী, সুহৃদ, অনুজরা।
কমরেড ধীরেন সিংহের প্রথম মৃতু‌্যবার্ষিকীতে শুক্রবার (৮ নভেম্বর) বিকালে নগরীর শিবগঞ্জস্থ মণিপুরী তাঁত প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্রে ( উইভিং) এক স্মরণসভার আয়োজন করে ‘মণিপুরী যুব সমিতি’।

মণিপুরী যুব সমিতির সভাপতি লোংজম নীহার সিংহের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বক্তারা বলেন, কমরেড ধীরেন সিংহ একজন ক্ষণজন্মা সিংহ পুরুষ। নীতি-আদর্শের সাথে কোনদিন তিনি আপোষ করেন নি। বাংলাদেশের মণিপুরীদের আত্মপরিচয় সন্ধানে ও বিনির্মাণে তাঁর অবদান অনস্বীকার্য। কমরেড ধীরেন সকলের জন্য একটি শোষণহীন দেশ রাষ্ট্র গড়তে আজীবন লড়াই সংগ্রাম চালিয়ে গেছেন।
বক্তারা একটি অসাম্প্রদায়িক মানবিকবোধ সম্পন্ন সমাজ গড়তে তাঁর অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। কমরেড ধীরেন যে প্রদীপ জ্বালিয়েছেন সেই প্রদীপের আলো ছড়িয়ে দেবার প্রত্যাশা ব্যক্ত করেন বক্তারা।
ওয়াই. সত্যজিতের সঞ্চালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ মণিপুরী মহিলা সমিতির সভানেত্রী এস. রীনা দেবী, মণিপুরী যুব সমিতির সাধারণ সম্পাদক এম. মহেন, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াই. লাড়ু, সিলেট জেলা প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক রবিকিরণ সিংহ রাজেশ, বিশিষ্ট ভাস্কর্য শিল্পী সোরাইজম জওহর, মসকপের সাধারণ সম্পাদক উত্তম সিংহ রতন, বাংলাদেশ মণিপুরী সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক নামব্রম শংকর, যুগ্ম সম্পাদক সমরেন্দ্র সিংহ, মণিপুরী রথযাত্রা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক নৃপেন্দ্র সিংহ, ধীরেন সিংহের সহধর্মিনী শান্তনা দেবী প্রমুখ।
স্মরণ সভায় ধীরেন সিংহের প্রতিকৃতিতে ফুলের শুভেচ্ছা ও এক মিনিট নিরবতা পালন করে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করে উপস্থিতজন।

Facebook Comments Box

Posted ৫:৩০ অপরাহ্ণ | শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com