বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জামালগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ফসলি জমি নষ্ট করে মাটি ভরাটের অভিযোগ

দিল আহমেদ, জামালগঞ্জ   |   সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   75 বার পঠিত

জামালগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ফসলি জমি নষ্ট করে মাটি ভরাটের অভিযোগ

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার উত্তর ইউনিয়নের চেয়ারম্যান আবু হানিফার বিরুদ্ধে কৃষকের ফসলি জমি নষ্ট করে ১নং খতিয়ানের খাস ভূমিতে কামিনীপুর গুছ গ্রামে মাটি ভরাটের অভিযোগ উঠেছে।

গত ১৩ ফেব্রুয়ারি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরাবর গ্রামবাসীর পক্ষে লিখিত অভিযোগ করেন ওই গ্রামের মৃত হযরত আলীর ছেলে জাকির মিয়া। অভিযোগর প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ রানা ফসল তোলার আগ পযর্ন্ত কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। কিন্তু স্থানীয় চেয়ারম্যান আবু হানিফা ফসলি জমি নষ্ট করে মাটি ভরাটের কাজ চালিয়ে যাচ্ছেন।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) সরেজমিনে গেলে দেখা যায় টমেটো, মরিছ, বেগুন, আলু, ধানক্ষেতসহ অসংখ্য ফসলি জমি নষ্ট করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে স্থানীয় কৃষক রহমান মিয়া বলেন, আমরা অনেক কষ্ট করে পরিবার পরিজন নিয়ে খেয়ে না খেয়ে এই ফসল গুলো করি তার আয় দিয়ে সংসার চলে।

 

 

একই গ্রামের আসমা আক্তার বলেন, আমরা গরিব মানুষ ছয় মাস ঢাকার থাকি কাজ কর্ম কইরা খাই এই ফসলের ওপর নির্ভর।

এব্যাপারে অভিযুক্ত চেয়ারম্যান আবু হানিফার কাছে জানতে চাইলে তিনি বলেন, গুচ্ছ গ্রামের আমার ওপর আনিত অভিযোগ মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন আমার মান ক্ষুণ্ন করার জন্য এসব শুরু করেছে জাকির।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ রানা বলেন, উত্তর ইউনিয়নের কামিনীপুর গ্রামের কৃষকদের ফসলি জমি ক্ষতি হওয়ায় গুচ্ছ গ্রামের কাজ বন্ধ করা হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আল আজাদ বলেন, ফসল নষ্ট করে গুচ্ছ গ্রাম সৃষ্টি হয়েছে কৃষকদের ফসল তোলার সুযোগ দেওয়ার প্রয়োজন ছিল। ঊর্ধ্বতন কর্তপক্ষকে বলব ফসল তোলার সময় দেওয়া হউক।

Facebook Comments Box

Posted ১১:৫৯ অপরাহ্ণ | সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com