বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জামালগঞ্জে বীরমুক্তিযোদ্ধার জমি দখল করে রাতের আঁধারে ঘর নির্মাণ

জামালগঞ্জ প্রতিনিধি   |   শনিবার, ২৭ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   70 বার পঠিত

জামালগঞ্জে বীরমুক্তিযোদ্ধার জমি দখল করে রাতের আঁধারে ঘর নির্মাণ

সুনামগঞ্জের জামালগঞ্জে রাতের আঁধারে বীর মুক্তিযোদ্ধার পতিত জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে।
জানাযায়, উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের দক্ষিণ লক্ষিপুর গ্রামের কাঁশিপুর মৌজার এসএ খতিয়ানের ১১৮, এসএ দাগ নং-৯৫ এবং আর এস খতিয়ান নং ১৫৪, ৩৪৯ ও ৪৭২: আর এস দাগ নং ৩২১ এর ৬ শতাংশ ভূমির রেকর্ডীয় এবং দলিল মূলে মালিক বীরমুক্তিযোদ্ধা আব্দুল্লাহ খাঁ। দীর্ঘদিন যাবত উক্ত ভূমি নিজ দখলীয় জমি হিসেবে থাকলেও গত কয়েক মাস যাবত একই গ্রামের হোসেন আলীর ছেলে মো. ঈসরাইল তার নিজের জমি বলে লোকমূখে দাবি করছেন। একথা শুনে উক্ত জমিতে বীর মুক্তিযোদ্ধা আব্দুলাহ খাঁ মাটি ফেলার প্রস্তুতি নিলে তাতে বাঁধা প্রদান করেন মো. ঈসরাল। এতে বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ খাঁ স্থানীয় ইউপি চেয়ারম্যান ও থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে থানায় এসে উক্ত জায়গা দখল ও ঘর নির্মাণ করবেনা মর্মে মুচলেকা দেন অভিযুক্ত মো. ঈসরাইল। কিছুদিন পর মো. ঈসরাইল বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ খাঁ’র বিরুদ্ধে সুনামগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে অভিযোগ করলে বিজ্ঞ আদালত ১৪৪ ধারা জারি করেন। কোর্টের নির্দেশনা পেয়ে বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ খাঁ উক্ত জমিতে মাটি ফেলা বন্ধ রাখার সুযোগে গত ৬ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের দিন রাতের আঁধারে তড়িঘড়ি করে ঘর নির্মাণ করেন মো. ঈসরাইল।
এতে বীর মুক্তিযোদ্ধা মো আব্দুল্লাহ খাঁ বলেন, আমি অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় রাতের আঁধারে আমার রেকর্ডীয় জায়গায় ঘর নির্মাণ করে ফেলেন।
এব্যাপারে অভিযুক্ত মো. ঈসরায়েলের সাথে যোগাযোগ করা হলে তিনি জাানান, আমি ২২ বছর আগে স্ট্যাম্পের মাধ্যমে আব্দুল্লাহ খাঁর কাছ থেকে জায়গাটুকু কিনেছিলাম। তাই আমি আমার জায়গায় ঘর নির্মাণ করেছি।
এব্যাপারে জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) দিলীপ কুমার দাস জানান, নিষেধাজ্ঞা থাকা অবস্থায় কেনো ঘর নির্মাণ করা হলে এব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box

Posted ১১:৫৬ অপরাহ্ণ | শনিবার, ২৭ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com