বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
ইব্রাহিম আলী স্মৃতি ৩য় মেধাবৃত্তি পরীক্ষার সনদ বিতরণে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

শিক্ষার্থীদের মেধা বিকাশে শিক্ষক ও অভিভাবকদের সচেতন হতে হবে

অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   45 বার পঠিত

শিক্ষার্থীদের মেধা বিকাশে শিক্ষক ও অভিভাবকদের সচেতন হতে হবে

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, শিক্ষার্থীরাই হচ্ছে জাতির সর্বাধিক গুরুত্বপূর্ণ সম্পদ। শিক্ষার্থীদের মেধা বিকাশে শিক্ষক ও অভিভাবকদের সচেতন হতে হবে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। আজ যারা শিশু তাদেরকে যদি আমরা সযত্নে সুস্থ-সুন্দর পরিবেশে বিকাশ লাভের সুযোগ করে দিই, তাহলে ভবিষতে তারা হবে দেশের একেক জন আদর্শ নাগরিক।
তিনি আরো বলেন, আজকের শিক্ষার্থীরা এক সময় দেশের প্রতিটি সেক্টর-এ দক্ষতার পরিচয় দিয়ে এ দেশকে অগ্রগতির দিকে নিয়ে যাবে। একটি শিশুকে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে হলে তার শারীরিক বৃদ্ধির পাশাপাশি মানসিক বৃদ্ধি বা মনের বিকাশেরও সমানভাবে সুযোগ করে দিতে হবে। সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক ও ক্রীড়া চর্চায় উদ্বুদ্ধ করতে হবে।
তিনি বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে বিয়ানীবাজার আছিরগঞ্জ উচ্চবিদালয় ও কলেজে যুক্তরাজ্য প্রবাসী কামরুল আলম দুলালের সার্বিক সহযোগিতায় প্রতি বছরের ন্যায় ৩য় ইব্রাহিম আলী স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষা-২০২৩ এর মেধাবৃত্তি পুরস্কার ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, মেধাবৃত্তি পরীক্ষা মাধ্যমে সহজেই শিক্ষার্থীদের মেধা যাচাই করা যায়। ক্লাস ও অন্যান্য পরীক্ষার পাশাপাশী তাদের মেধাবৃত্তি পরীক্ষায় অংশগ্রহণের আগ্রহী করে তুলতে হবে। তাহলে তারা তাদের মেধা বিকাশে আরো একধাপ এগিয়ে যেতে পারবে। আমি এই আয়োজনে যুক্তরাজ্য প্রবাসী কামরুল আলম দুলাল সহ যারা সহযোগিতা করেছেন তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।
আছিরগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. শফিউল আলমের সভাপতিত্বে এবং ছাত্রনেতা মাহবুব হোসেন আজাদ ও যুব সংগঠক মো. জহিরুল ইসলামের যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ পৌর সভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, বিয়ানীবাজার পৌর সভার মেয়র ফারুকুল হক, শাহজালা ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান ও গোলাপগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার নাজমুল আলম, সহকারী শিক্ষা অফিসার মো. জহিরুল ইসলাম, বাদেপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মোহাম্মদ জাহিদ হোসাইন, কমিউনিটি নেতা বেলাল আহমদ, যুবলীগ নেতা জামাল আহমদ, আছিরগঞ্জ আলীম মাদ্রাসার অধ্যক্ষ হযরত মাওলানা মো. নুরুল হুদা, আছিরগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক আফিয়া বেগম, বিয়ানীবাজার থানার ওসি দেব দুলাল প্রমুখ।
এছাড়াও অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Posted ১০:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com