মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মৌলভীবাজার-২ আসনে নৌকার প্রার্থী নাদেলসহ ৯ প্রার্থীর মনোনয়নপত্র জমা

কুলাউড়া প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   90 বার পঠিত

মৌলভীবাজার-২ আসনে নৌকার প্রার্থী নাদেলসহ ৯ প্রার্থীর মনোনয়নপত্র জমা

মৌলভীবাজার-২ আসনে নৌকার প্রার্থী নাদেল মনোনয়নপত্র জমা দিচ্ছেন

মৌলভীবাজার-২ (কুলাউড়া) সংসদীয় আসনে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মোট ৯ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কুলাউড়ার সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকারের কাছে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেন ৮ জন প্রার্থী ও মৌলভীবাজার রিটার্নিং অফিসার কাছে জমা দেন ১ জন প্রার্থী।

কুলাউড়ায় মনোনয়নপত্র জমা দেন- নৌকা প্রতীকের প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, স্বতন্ত্র প্রার্থী এ.কে.এম সফি আহমদ সলমান, তৃণমূল বিএনপির প্রার্থী সাবেক এমপি এম.এম শাহীন, স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি মো. আব্দুল মতিন, জাতীয় পার্টি (জাপা) মো. আব্দুল মালিক, ইসলামী ঐক্যফ্রন্টের প্রার্থী এনামুল হক মাহতাব, ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাওলানা আছলাম হোসাইন রহমানী, বিকল্পধারার প্রার্থী মো. কামরুজ্জামান সিমু।

অন্যদিকে, জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার ড. ঊর্মি বিনতে সালামের কাছে মনোনয়ন জমা দেন জাতীয় পার্টি (জিএম কাদের) অ্যাড. মাহবুবুল আলম শামীম ও সমাজতান্ত্রিক দল (জাসদ) প্রার্থী অ্যাড. বদরুল হোসেন ইকবাল।

উল্লেখ্য, কুলাউড়ায় দীর্ঘ দেড় দশক পর আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার মনোনয়ন পান আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বিসিবি’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল।

এদিকে, স্বতন্ত্র প্রার্থী সফি আহমদ সলমান ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী হয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

অন্যদিকে, মো. আব্দুল মতিন ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হন।

অন্যদিকে, এম.এম শাহীন ২০১৮ সালে বিএনপির মনোনয়ন না পেয়ে বিকল্পধারা বাংলাদেশে যোগ দিয়ে মহাজোটের প্রার্থী হিসেবে নৌকা নিয়ে কুলাউড়া আসনে নির্বাচন করে ঐক্যফ্রন্টের ধানের শীষের প্রার্থী সুলতান মনসুরের কাছে পরাজিত হন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কুলাউড়ার সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকার বলেন, ‘মোট ৮জন প্রার্থী কুলাউড়ায় মনোনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে দুইজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। এছাড়া অন্য দুই দলের প্রার্থী জেলা রিটার্নিং অফিসারের কাছে তাদের মনোনয়ন জমা দিয়েছেন।’

Facebook Comments Box

Posted ২:৫৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com