বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সুনামগঞ্জের সম্প্রীতির বন্ধন অটুট রাখতে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মন্দিরে মন্দিরে পাহারা ও টহল জোরদার

শান্তিগঞ্জ প্রতিনিধি   |   শুক্রবার, ০৯ আগস্ট ২০২৪   |   প্রিন্ট   |   20 বার পঠিত

সুনামগঞ্জের সম্প্রীতির বন্ধন অটুট রাখতে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মন্দিরে মন্দিরে পাহারা ও টহল জোরদার

ফ্যাসিবাদি আওয়ামী লীগ সরকারের পতনের পর দেশের গুটি কয়েকটি স্থানে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে হামলার ঘটনা ঘটলেও সুনামগঞ্জ কিন্তু এখনো নিরাপদ রয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে সুনামগঞ্জের হিন্দু সম্প্রদায়ের বাসাবাড়ি ও মন্দিরে হামলা হতে পারে এমন গুজব ছড়িয়ে পড়লে মানুষের মনে এক অজানা আতংঙ্ক বিরাজ করে। খবর পেয়ে তাৎক্ষনিক সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন ও সাধারন সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুলের নেতৃত্বে রাত ১০টায় জেলা স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা মোটর সাইকেলের বহর নিয়ে ছুটে আসেন শহরের ঘোলঘরস্থা রামকৃষ্ণ আশ্রমে।

তারা এ সময় আশ্রমের মহারাজ স্বামী হৃদয়ানন্দ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা কমিটির সাধারন সম্পাদক বিমল বণিকের সাথে দেখা করে কথা বলেন।এ সময় উপস্থিত ছিলেন,জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রাজু, যুগ্ম সম্পাদক মমিনুল হক কালারচাঁন, যুগ্ম সম্পাদক নুরুল আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মনাজ্জির হোসেন, সহ সভাপতি সুহেল মিয়া, জেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর হোসেন ও পৌর যুবদলের আহবায়ক আজিজুর রহমান সৌরভ প্রমুখ।

সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারন সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল শুরুতেই ছাত্র বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন করতে গিয়ে যারা শহীদ হয়েছেন তাদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং যারা আহত হয়েছে তাদের দ্রুুত সুস্থতা কামনা করে বলেন, স্বাধীনতার দীর্ঘ ৫৩ বছর ধরে সাম্প্রদায়িক সম্প্রীতির নিদর্শন হিসেবে বাংলাদেশের মধ্যে সুনামগঞ্জ জেলা অন্যন্য এক উদাহরণ। এই জেলায় বসবাসকারী মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টানসহ অন্যান্য জাতিগোষ্ঠী এক অপরের ভাই।

তিনি বলেন দীর্ঘ ১৫ বছর ধরে আওয়ামীলীগের শেখ হাসিনার ফ্যাসিস স্বৈরাচারী শাসক জগদ্দল পাথরের মতো বিরোধী মত ও পথের নেতাকর্মীসহ সাধারন মানুষের উপর যে অত্যাচার আর নির্যাতন করেছে এটা কোনভাবেই গনতান্ত্রিক দেশে গনতান্ত্রিক সরকারের আচরণ হতে পারেনা। তোপের মুখে দেশ ছেড়ে পালিয়ে যাওয়া ফ্যাসিস সরকারের প্রধান শেখ হাসিনার অবৈধ শাসনামলে দেশে উন্নয়নের নামে দেশের মানুষের পকেট কেটে যেভাবে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে সেই টাকা ফেরত আনার পাশাপাশি দেশ ছেড়ে পালিয়ে যাওয়া সকল র্দূনীতিবাজ মন্ত্রী,এমপি ও নেতাদের ধরে দেশে এনে কঠোর বিচার করতে বর্তমান অন্তবর্তীকালীন সরকারের নিকট দাবী জানান।

তিনি বলেন, দেশে এতদিন মত প্রকাশের স্বাধীনতা ছিলনা দেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপিকে নির্বাচনের বাহিরে রেখে একতরফা কয়েকটি জাতীয় ও স্থানীয় নির্বাচন দিলে ও কোন ভোটার র্নিভয়ে ভোটকেন্দ্রে গিয়ে স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। তিনি আরো বলেন, দেশে দুশাসন চলছিল, বিএনপির চেয়ারপার্সন সবচেয়ে জনপ্রিয় দেশনেত্রী ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটকে রেখেছিল। আমাদের আগামীর নতুন বাংলাদেশের রাষ্ট্রনায়ক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর একাধিক মিথ্যা মামলা দিয়ে শেখ হাসিনার ফ্যাসিস সরকার নির্বাসনে পাঠিয়েছিল। কিন্তু এই অত্যাচারী শাসকের অত্যাচারে দেশের আবাল, বৃদ্ধ বণিতা থেকে শুরু করে দেশের ছাত্রসমাজ জেগেঁ উঠল তারা গণআন্দোলনের মাধ্যমে গত ৫ আগষ্ট স্বৈরাচারী ফ্যাসিস শেখ হাসিনার সরকারকে দেশত্যাগে বাধ্য করেছিল। তিনি বলেন আমরা ইতিমধ্যে সুনামগঞ্জ জেলা বিএনপির পক্ষ থেকে সহযোগি সংগঠনের সকল ইউনিটের সদস্যদের নির্দেশ দেয়া হয়েছে এই সংকটময় মূহুূর্তে কোন একটি কুৃচক্রী মহল যেন দ্বিতীয় সদ্য এই স্বাধীন হওয়া বাংলাদেশের অর্জনটাকে ম্লান করে দিতে না পারে সেজন্য সম্প্রীতির এই জেলায় হিন্দু সম্প্রদায়সহ অন্যান্য জাতিগোষ্টির ভাইদের জানমালের পাশাপাশি ধর্মীয় স্থাপনাগুলো রক্ষায় তাদের পাশে থেকে অতন্ত্র প্রহরীর মতো পাহাড়া দিতে নির্দেশ প্রদান করেন। তিনি আরো বলেন এই সম্প্রীতির ঐতিহ্য ধরে রাখতে বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা সর্বদা প্রস্তুত বলে তিনি উপস্থিত সকলকে আশ্বস্ত করেন। তবে কেহ সুনামগঞ্জের এই সম্প্রীতির বন্ধন বিনষ্ট করতে চাইলে তাদেরকে কঠোরভাবে দমনের হুশিয়ারী উচ্চারন করেন তিনি।

Facebook Comments Box

Posted ৯:৫৩ অপরাহ্ণ | শুক্রবার, ০৯ আগস্ট ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com