মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
উপজেলা নির্বাচন

কুলাউড়ায় হামলা-পাল্টা হামলায় দুই ভাইস চেয়ারম্যান প্রার্থী আহত : প্রতিবাদে মানববন্ধন

কুলাউড়া প্রতিনিধি   |   রবিবার, ০৫ মে ২০২৪   |   প্রিন্ট   |   52 বার পঠিত

কুলাউড়ায় হামলা-পাল্টা হামলায় দুই ভাইস চেয়ারম্যান প্রার্থী আহত : প্রতিবাদে মানববন্ধন

ছবি : সংগৃহীত

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর উপর হামলা-পাল্টা হামলার ঘটনায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে একটি পক্ষ। রবিবার (৫ মে) দুপুর আড়াইটায় উপজেলা চত্বরে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার বিভিন্ন চা বাগানের চা শ্রমিক ও ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজকুমার কালোয়ার রাজু’র সমর্থকেরা এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন। মানববন্ধন কর্মসূচি চলাকালে একাত্মতা পোষণ করে বক্তব্য দেন, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক গৌরা দে, কুলাউড়া সদর ইউনিয়নের চেয়ারম্যান মোছাদ্দিক আহমদ নোমান ও চা শ্রমিক নেতৃবৃন্দ। তারা কুলাউড়ায় নির্বাচনী পরিবেশ বিনষ্টকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি অনুরোধ জানান। মানববন্ধন কর্মসূচি পালন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসির কাছে স্মারকলিপি প্রদান করা হয় বলে জানান রাজকালোয়ারের ভাই ইউপি সদস্য মিঠুন কালোয়ার।

উল্লেখ্য, আসন্ন কুলাউড়া উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জন প্রার্থী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম সবুজ (টিউবওয়েল) ও চা শ্রমিক নেতা রাজকুমার কালোয়ার রাজু (চশমা) রয়েছেন।
গত দু’দিন আগে উপজেলার ব্রাহ্মণবাজার এলাকায় প্রথমে দুই প্রার্থীর কর্মীদের মধ্যে বাকবিতণ্ডা হয়। তাৎক্ষণিক পুলিশের উপস্থিতিতে ওই বিষয়টি মীমাংসা হলেও

শনিবার (৪ মে) রাত প্রায় সাড়ে ৮টার দিকে উপজেলার রাঙ্গিছড়া বাজারে রাজু কালোয়ারের গাড়ি আটক করে তার উপর হামলা করেন সবুজ সমর্থকেরা এমন অভিযোগ রাজু কালোয়ারের। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ও স্থানীয় গণমাধ্যমে লাইভে এসে তার উপর হামলার কথা জানান। এর ঘন্টা দেড়েক পর কুলাউড়া-রবিরবাজার সড়কের পীরের বাজার নামক স্থানে মইনুল ইসলাম সবুজের উপর রাজুর সমর্থকেরা হামলা করেন বলে তিনিও (সবুজ) গণমাধ্যমে লাইভে এসে অভিযোগ করেন।
দুই প্রার্থীর কর্মী সমর্থকেরা জানান, রাতেই দুজনকে প্রথমে কুলাউড়া উপজেলা হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজকুমার কালোয়ার রাজু জানান, নির্বাচনে তার গণজেয়ার দেখে প্রতিদ্বন্দ্বি প্রার্থীর কর্মী সমর্থকেরা তা মেনে নিতে পারছেনা। তারা কোন কারণ ছাড়াই আমার উপর হামলা করেছে। এর আগেও ব্রাহ্মণবাজার এলাকায় সবুজ সাহেবের কর্মী সমর্থকেরা আমিসহ আমার কর্মী সমর্থকদের সাথে বাক্ বিতণ্ডায় জড়িয়ে পড়ে। আমি নিরীহ মানুষ। আমি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। জনগণ যাকে ভোট দিবে সেই হবে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান।

তিনি আরো জানান, শনিবারের হামলার ঘটনায় তিনিসহ তার ৯ জন কর্মী আহত হয়েছেন। এর মধ্যে ৪ জন সিলেট ওসমানী হাসপাতালে ও অপর ৪ জনকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। তার একাধিক কর্মী সমর্থকেরা অভিযান করে বলেন, ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু কালোয়ারের লোকজন মইনুল ইসলাম সবুজের গাড়ী আটক করে তার উপর হামলা চালিয়ে তাকে আহত করেছে। তিনি অজ্ঞান হয়ে পড়লে এম্বুলেন্সযোগে তাকে কুলাউড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদের দাবি, নির্বাচনের পরিবেশ নষ্ট করার কোনো সুযোগ নেই। আমরা পরস্পরের ঘটনা শুনেছি। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box

Posted ৭:৪৩ অপরাহ্ণ | রবিবার, ০৫ মে ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com