বৃহস্পতিবার ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিশ্বনাথে মেয়রের বিরুদ্ধে অনাস্থা : কাউন্সিলরদের সংবাদ সম্মেলন

বিশ্বনাথ প্রতিনিধি   |   বুধবার, ১৭ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   56 বার পঠিত

বিশ্বনাথে মেয়রের বিরুদ্ধে অনাস্থা : কাউন্সিলরদের সংবাদ সম্মেলন

বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে অনাস্থা এনে স্হানীয় সাতটি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলররা সংবাদ সম্মেলন করেছেন।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে বিশ্বনাথ পৌর শহরের একটি অভিজাত রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়েছে। এতে মেয়রের বিরুদ্ধে অনাস্থা এনে দুর্নীতি-অনিয়ম ও স্বজনপ্রীতির লিখিত অভিযোগ তুলে ধরেন পৌরসভার প্যানেল মেয়র রফিক হাসান। এসময় তারা লিখিত বক্তব্যে জানান,মেয়র মুহিব একজন দূর্নীতি পরায়ন ও স্বজনপ্রীতি সম্পন্ন ব্যক্তি। এছাড়া জনশ্রæতি রয়েছে মেয়র মুহিব পৌরসভার সকল কার্যাদেশের বিলের জন্য গড়ে ৫% করে ঘুষ গ্রহন করেন। এমনকি পৌর পরিষদের সভায় সবার সম্মুখে মেয়র সেটা নিজেও স্বীকার করেছে। যার একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইতিপূর্বে ভাইরাল হয়েছে।

বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান নিজের ক্ষমতার অপব্যবহার করে পৌরসভার নকশাকার আশরাফুজ্জামান চয়নকে অতিরিক্ত দায়িত্ব দিয়ে ‘সহকারী প্রকৌশলী’ পদে এবং আয়কর কর্মকর্তা সাজেদুল হককে একাউন্টন্টেস পদে পদায়ন করে নিজের (মেয়র) বাসায় বসিয়ে নামে, বে-নামে ভূয়া বিল-ভাউচার বানিয়ে রাজস্ব খ্যাত থেকে টাকা উত্তোলন করে লক্ষ লক্ষ টাকা আতসাৎ করছেন। এছাড়া মেয়র মুহিব ক্ষমতার অপব্যবহার ও দূর্নীতির মাধ্যমে নিজের ব্যক্তিগত কাজে গাড়ি ব্যবহার করে সরকারি আইন উপেক্ষা করে রাজস্ব থেকে গাড়ির তেল ক্রয়, গাড়ির ড্রাইভারের বেতন পরিশোধ, গাড়ির মেরামত ব্যয় দেখিয়ে পরোক্ষভাবে জনগণের প্রদত্ত ট্যাক্সের টাকা আত্বসাৎ করছেন।

এছাড়াও পৌরসভার মেয়র কাউন্সিলর ও জনগণের সাথে অসৌজন্যমূলক আচরণ, স্বজনপ্রীতি, গালমন্দ ও ক্ষমতার অপব্যবহার ভারসাম্যহীন ভাবে চালিয়ে যাচ্ছেন। তার অনিয়ম দুর্নীতি আর ভারসাম্যহীন আচরণের কারণে কাউন্সিলর ও এলাকাবাসী অতিষ্ট হয়ে পড়েছেন। বিচার সালিশের ভিডিও করে তার ফেসবুক আইডিতে ভাইরাল করে জনগণের মানহানী করে আসছেন।

বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার সত্যতা স্বীকার করেছেন পৌরসভার প্যানেল মেয়র-১ রফিক মিয়া, প্যানেল মেয়র-২ সাবিনা বেগম, ২নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর রাসনা বেগম, ৩নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর লাকী বেগম, ১নং ওয়ার্ডের কাউন্সিলর রাজুক মিয়া রাজ্জাক, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর জহুর আলী ও ৯নং ওয়ার্ডের কাউন্সিলর শামীম আহমদ।
এবিষয়ে বক্তব্য নিতে বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের ব্যক্তিগত মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

Facebook Comments Box

Posted ৬:১২ অপরাহ্ণ | বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com