মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সাংবাদিক আতাউর রহমান আতার মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনী

অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   115 বার পঠিত

সাংবাদিক আতাউর রহমান আতার মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনী

বিজয়ের মাস ডিসেম্বর উপলক্ষে দিনব্যাপী ১৫তম মুক্তিযুদ্ধের আলোকচিত্রী প্রদর্শনী অনুষ্ঠিত।
বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) নগরীর ২৩নং ওয়ার্ডের মেন্দিবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোস্তাক আহমদ।
তিনি বলেন, ফটো সাংবাদিক আতাউর রহমান আতার সংগৃহীত মুক্তিযুদ্ধের ছবি দেখে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারছে। একটি ছবির মাধ্যমেই সঠিক ইতিহাস উপস্থাপন করা যায়।

কাউন্সিলর মোস্তাক আহমদ আরো বলেন, এক সময় আমরা থাকবো না। কিন্তু এই ছবিগুলো ইতিহাসের অংশ হয়ে থাকবে। আর এই কাজটি করে গেছেন আতাউর রহমান আতা। যিনি দীর্ঘ ৫০ বছর ধরে ফটো সাংবাদিকতার মাধ্যমে দেশ, সমাজ ও মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি প্রতিবছর সিলেটের বিভিন্ন প্রাইমারি স্কুলের শিক্ষার্থীরা যাতে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে সে জন্য মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনীর ব্যবস্থা করে থাকেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফিয়া বেগম চৌধুরীর সভাপতিত্বে ও প্রদর্শনী কমিটির সদস্য সচিব ফটো সাংবাদিক রেজওয়ান আহমদের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. জসিম উদ্দিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সাইদুর রহমান মুন্না, জাবেদ আহমদ জীবন, মো. সুহেল রানা, লিলু মিয়া, বিদ্যালয়ের শিক্ষক হাসিনা আক্তার দিবা, সুস্মিতা চৌধুরী উম্মে হাবিবা মজুমদার, সঞ্জিতা দে, নুরুন নাহার প্রমুখ।

Facebook Comments Box

Posted ১১:০৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com