মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ফ্রান্সে বাংলাদেশি ক্রিকেট ক্লাবের যাত্রা শুরু

অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   65 বার পঠিত

ফ্রান্সে বাংলাদেশি ক্রিকেট ক্লাবের যাত্রা শুরু

ছবি: সংগৃহীত

এবার ফ্রান্সে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো বাংলাদেশি ক্রিকেট ক্লাব ভিল জুইফ সুপার কিংস। স্থানীয় সময় সোমবার (২৫ ডিসেম্বর) দেশটির রাজধানী প্যারিসের একটি হলে কেক কাটা, আলোচনা সভা ও নৈশভোজের আয়োজন করে ক্লাবটি।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ক্লাবটির সভাপতি কামাল সিকদার। ক্লাবের অধিনায়ক সজিবুল ইসলামের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, অ্যাসাইলাম অ্যান্ড ইমিগ্র্যান্ট সলিউশন সংস্থার পরিচালক ওবায়েদুল্লাহ কয়েস, কমিউনিটি ব্যক্তিত্ব সালেহ আহমদ চৌধুরী, ইব্রাহিম হাসান, একুশ উদযাপন পরিষদের সদস্য সচিব এমদাদুল হক স্বপন, রাব্বানী খান, ওবায়দুল ইসলাম রিয়াদ, আমজাদ সিন্ধু, আসাদুজ্জামান সুমন, কামাল পাশা, জুবায়ের আহমদ, আতাউর রহমান, উজ্জ্বল খান, নাজমুল কবির, মোশাররফ হোসেন, ক্লাবের সাধারণ সম্পাদক লিটন মল্লিক, ট্রেজারার ইমরান শিকদার, ম্যানেজার ফখরুল ভুইয়া, শরিফুল ইসলামসহ আরও অনেকেই।

আলোচনা সভায় বক্তারা বলেন, ফ্রান্সের ক্রিকেটে বাংলাদেশি খেলোয়াড়দের অনেক সুনাম রয়েছে। এতে দুদেশের মধ্যে কূটনৈতিক, রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নের পাশাপাশি ক্রীড়া সম্পর্ক উন্নয়ন হবে।

ক্লাবের সভাপতি কামাল সিকদার বলেন, ক্রিকেট বাংলাদেশিদের রক্তের সঙ্গে মিশে আছে। তাই ফ্রান্সে এখন বেশ কয়েকটি বাংলাদেশি ক্রিকেট ক্লাব গড়ে উঠেছে। ভবিষ্যতে ফ্রান্সের জাতীয় দলে জায়গা করে নেবে আমাদের ক্লাব খেলোয়াড়রা।

ইতোমধ্যে ফ্রান্সের জাতীয় দলে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত একজন। আগামীতে বাংলাদেশি খেলোয়াড়রা তাদের দারুণ নৈপুণ্য প্রদর্শন করে ফ্রান্স ক্রিকেটকে আরও অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।

Facebook Comments Box

Posted ১২:২৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com