শনিবার ২৬শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

জাফলংয়ে যৌথ অভিযানে ৩০টি নৌকাসহ আটক ২

গোয়াইনঘাট প্রতিনিধি   |   শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪   |   প্রিন্ট   |   24 বার পঠিত

জাফলংয়ে যৌথ অভিযানে ৩০টি নৌকাসহ আটক ২

সিলেটের গোয়াইনঘাটের জাফলং পাথর কোয়ারিতে অভিযান চালিয়েছে যৌথ বাহিনী। এসময় অভিযানে ৩০টি বালু উত্তোলনকারী নৌকাসহ ২ বালু শ্রমিককে আটক করা হয়েছে।

অভিযানে গ্রেফতার কৃতরা হলেন গোয়াইনঘাটের ডৌবাড়ি ইউনিয়নের বলেশ্বর গ্রামের ইজ্জত উল্লাহর ছেলে মোঃ আব্দুল মতিন (৩৫), একই গ্রামের জয়নাল আবেদীনের ছেলে নুরুল আমিন(২২)।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দিবাগত রাত ২টা থেকে শুক্রবার (২৫ অক্টোবর) সকাল সাড়ে ছয়টা পর্যন্ত জাফলং ইসিএভুক্ত এলাকার জাফলং ব্রীজ পয়েন্ট জাফলং চা বাগান, নয়াবস্তি ও কান্দুবস্তি এলাকায় এই অভিযান পরিচালিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায় – প্রতিবেশ সংকটাপন্ন এলাকায় নির্বিচারে বালু ও পাথর উত্তোলন প্রতিরোধে সেনাবাহিনী ও পুলিশের সহায়তায় যৌথ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মো: তৌহিদুল ইসলাম। এসময় গোয়াইনঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো: সাঈদুল ইসলাম-ও উপস্থিত ছিলেন।

প্রশাসন সূত্রে জানা যায় অভিযানে মোট ১০ টি ইঞ্জিন নৌকা, ২০টা বার্কি নৌকা, বালু লোডিং-আনলোডিং কাজে ব্যবহৃত লোহার ২ টি পুলি জব্দ করা হয়েছে। অভিযানকালে ১টি নৌকার ২ জন শ্রমিককে আটক করা হয়।

জাফলং চা-বাগানের নদী তীরবর্তী মাটি ও বালু শ্রমিক দিয়ে কেটে সেগুলো জাফলংয়ের নয়াবস্তি ও কান্দুবস্তি এলাকায় স্তুপ করে রাখা হয়েছে। স্তুপকৃত বালু ও পাথর পরিমাপ করতে প্রশাসনের পক্ষ থেকে সার্ভেয়ার নিয়োগ করা হয়েছে।

গ্রেফতারকৃতদের বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ০৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

Facebook Comments Box

Posted ১০:২৭ অপরাহ্ণ | শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com