মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নিজস্ব বিশ্বাস-সংস্কৃতি নিয়েই বিশ্ব দরবারে দাঁড়াতে হবে: ডা. শফিকুর রহমান

অনলাইন ডেস্ক   |   শনিবার, ৩১ আগস্ট ২০২৪   |   প্রিন্ট   |   41 বার পঠিত

নিজস্ব বিশ্বাস-সংস্কৃতি নিয়েই বিশ্ব দরবারে দাঁড়াতে হবে: ডা. শফিকুর রহমান

ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বলেছেন, বিশ্বাসের প্রকাশ হচ্ছে সংস্কৃতি। অতএব সংস্কৃতিকে বাদ দিয়ে বিশ্বাস নয় আবার আমার বিশ্বাসকে দূরে রেখে সংস্কৃতি নয়। যারা নিজস্ব বিশ্বাস ও সংস্কৃতি ভুলে অন্যেরটা অনুসরণ করে তারা কোন সময় অগ্রসর হতে পারে না। আত্মমর্যাদাবোধ সম্পন্ন জাতি হতে পারে না এবং তারা দেশ জাতিকে নেতৃত্ব দিতে ব্যর্থ হয়। তাই আমাদের নিজস্ব বিশ্বাস, সংস্কৃতি ও শিকড়কে আঁকড়ে ধরে জাতিকে নেতৃত্ব দিয়ে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে হবে।

শনিবার (৩১ আগস্ট) রাজধানীর কেন্দ্রীয় কচিকাঁচার মেলা মিলনায়তনে সাংস্কৃতিক ঐক্য ফ্রন্ট আয়োজিত কবি, লেখক ও শিল্পী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধান উপদেষ্টার কাছে এলডিপির ৮৩ প্রস্তাব

ডা. শফিকুর রহমান বলেন, বাংলাদেশে আমাদের বিশ্বাসকে কেন্দ্র করেই আমাদের সংস্কৃতি আবর্তিত। আমাদের এই প্রিয় জন্মভূমি বাংলাদেশ বিভিন্ন ধর্ম ও বর্ণের মানুষের উম্মুক্ত আবাসভূমি। একটি বৈচিত্রময় মেলবন্ধন এদেশে রয়েছে। এখানে আমরা সকলেই সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে আবদ্ধ।

তিনি আরও বলেন, বিগত ছাত্র জনতার আন্দোলনের পরেও আমরা দেখেছি, কোন দুষ্টুচক্র যেন এই সম্প্রীতির বন্ধনকে নষ্ট করেতে না পারে সেজন্য দেশের সব মন্দির, চার্চ, গির্জা গুলো মাদরাসার ছাত্ররা ও ইসলামী দলের নেতাকর্মীরা দিন রাত পাহারা দিয়ে সুরক্ষার ব্যবস্থা করেছে।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল।

কবি মোশাররফ হোসেন খানের সভাপতিত্বে এবং সাংস্কৃতিক ঐক্য ফ্রন্টের সেক্রেটারি মাহবুব মুকুলের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ প্রমুখ।

Facebook Comments Box

Posted ৭:৪০ অপরাহ্ণ | শনিবার, ৩১ আগস্ট ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com