বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গোয়াইনঘাটে বন্যা দুর্গতদের মাঝে শুকনো খাদ্য বিতরণ

গোয়াইনঘাট প্রতিনিধি   |   শনিবার, ০১ জুন ২০২৪   |   প্রিন্ট   |   32 বার পঠিত

গোয়াইনঘাটে বন্যা দুর্গতদের মাঝে শুকনো খাদ্য বিতরণ

ছবি : সংগৃহীত

গোয়াইনঘাটে উপজেলা প্রশাসনের উদ্যোগে বন্যা দুর্গতদের জন্য দুই হাজার প্যাকেট শুকনা খাদ্য এবং বিশ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

উপজেলায় ১৩টি ইউনিয়নে আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত ও পানিবন্ধী দুর্গম হাওর এলাকার জনগণণের মাঝে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা হিসেবে দুই হাজার প্যাকেট শুকনা খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়েছে। প্রতিটি প্যাকেটে ছিলো ২ কেজি চিড়া, আধা কেজি গুড়।

এছাড়া প্রতিটি প্যাকেটে জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ হতে ১০ টি করে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট প্রদান করা হয়েছে। পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বন্যা দুর্গত জনগণের জন্য একটা অত্যাবশকীয় উপাদান। জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের ব্যবহার বিধি অনুযায়ী, একটি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ১০ লিটার পরিমাণ পানির সাথে মিশিয়ে খেতে হয়।

 

 

শুক্রবার (৩১ মে) সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত উপজেলার ১৩টি ইউনিয়নে নিয়োজিত উপজেলার ট্যাগ অফিসার বৃন্দের সমন্বয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য ও গ্রাম-পুলিশদের মাধ্যমে দুই হাজার প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুল ইসলাম এর সার্বিক সমন্বয়ে পরিচালিত এ ত্রাণ কার্যক্রম টিমে সম্পৃক্ত ছিলেন, উপজেলা কৃষি অফিসার রায়হান পারভেজ রনি, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. জামাল খান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্থ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার আবদুল হক, জেলা পরিষদ সদস্য সুভাষ দাস, উপজেলা ভলান্টিয়ার টিমের সমন্বয়ক রাসেল প্রমুখ।

 

 

 

Facebook Comments Box

Posted ৯:২২ অপরাহ্ণ | শনিবার, ০১ জুন ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com