মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গোয়াইনঘাটে জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক

গোয়াইনঘাট প্রতিনিধি   |   মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   56 বার পঠিত

গোয়াইনঘাটে জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক

সিলেটের গোয়াইনঘাটে পূর্ব শত্রুতার জেরে কৃষকের ৩ বিঘারও বেশি জমিতে মহিষ দিয়ে ধান ক্ষেত নষ্ট করার অভিযোগ উঠেছে প্রভাবশালীদের বিরুদ্ধে। গত শুক্রবার উপজেলার পশ্চিম আলীরগাঁও ইউনিয়নের চিতামইন গ্রামে ফসলের মাঠে মহিষ দিয়ে ধান খাওয়ানোর এ ঘটনাটি ঘটে। এর আগে গত ১৮ মার্চ ওই কৃষকের জমির ফসল নষ্ট করা হয়েছিল একবার। তার পর ওই কৃষক গোয়াইনঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সরেজমিনে জানা যায়, উপজেলার পশ্চিম আলীরগাঁও ইউনিয়নের জুজমহল গ্রামের কৃষক সাঈদ আহমদ দীর্ঘদিন থেকে তার নিজের ব্যক্তি মালিকানাধীন যায়গায় ধান চাষ করে আসছেন, সেই জমিগুলো দখলে নিতে পার্শ্ববর্তী গ্রামের মোহাম্মদ আলী, আব্দুস সালাম, আব্দুল মজিদ, জহির আলীসহ প্রভাবশালী একটি চক্র বিভিন্ন সময়ে চেষ্টা করে আসছিলো। কিছুতেই জমিগুলো কাবু করতে না পেরে বিভিন্ন সময়ে গরীব ওই কৃষকের ধান নষ্ট করে ফেলে।

গত ১৮ই মার্চ ক্ষেতের ধান নষ্ট করার পর অবশেষে ওই কৃষক গোয়াইনঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। থানায় অভিযোগের পর প্রতিপক্ষের লোকজন রাগান্বিত হয়ে পুনরায় গত শুক্রবার মহিষ দিয়ে কাঁচা ধান নষ্ট করে। এসময় জমির মালিক কৃষক সাঈদ আহমেদ বাঁধা প্রদান করলে তার উপর হামলা চালায় প্রতিপক্ষের লোকজন।

ক্ষতিগ্রস্ত কৃষক সাঈদ আহমদ জানান, শত্রুতা করে বার বার আমার জমির ধান নষ্ট করে দেওয়া হয়। সর্বশেষ গত শুক্রবার মহিষ দিয়ে ধান খাওয়ানোর খবর পেয়ে জমিতে গিয়ে দেখি জমির সব ধান নষ্ট হয়ে গেছে। আমি সহ আমার পরিবারের লোকজন বাঁধা প্রদান করলে তারা আমাদের উপর হামলা চালায়। এতে আমি সহ বেশ কয়েকজন আহত হই। এর আগেও একইভাবে আমার জমির ধান নষ্ট করা হয়েছিল। এ ঘটনায় আমি থানায় অভিযোগ দিয়েছি। ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচারের দাবি জানিয়েছেন ক্ষতিগ্রস্ত এই কৃষক।

এ ব্যাপারে তদন্তকারী কর্মকর্তা গোয়াইনঘাট থানার এ.এস.আই হাবিব বলেন, অভিযোগের প্রেক্ষিতে আমি ঘটনাস্থলে গিয়েছি, কিছু লোক জমির ধান নষ্ট করেছে বিষয়টি সঠিক। স্হানীয় মেম্বার বিষয়টি সমাধান করার জন্য দুদিন সময় নিয়েছে। যদি উনি বিষয়টি সমাধান না করতে পারেন তাহলে আইনানুগ ব্যবস্হা নেয়া হবে।

Facebook Comments Box

Posted ৬:০০ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com