মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গাজীপুরে সকল কল-কারখানা চালু, পোশাক কারখানায় ফিরেছে কর্মচাঞ্চল্য

গাজীপুর প্রতিনিধি   |   শুক্রবার, ২৬ জুলাই ২০২৪   |   প্রিন্ট   |   37 বার পঠিত

গাজীপুরে সকল কল-কারখানা চালু, পোশাক কারখানায় ফিরেছে কর্মচাঞ্চল্য

ছবি : সংগৃহীত

দেশব্যাপী কারফিউসহ টানা ৪ দিন সাধারণ ছুটি ঘোষণার পর বুধবার (২৪ জুলাই) থেকে গাজীপুরে সকল কল-কারখানা চালু হয়েছে। পোশাক কারখানায় আসছেন শ্রমিকরা ফলে ফিরেছে কর্মচাঞ্চল্য ও উৎপাদন ।

কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে গাজীপুর সহ দেশের বিভিন্ন স্থানে ব্যাপক সহিংসতা হয়। এ অবস্থায় সারাদেশে জারি করা হয় কারফিউ। সেই সঙ্গে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। ফলে গাজীপুরের সকল পোশাক কারখানাগুলো বন্ধ হয়ে যায়।
অবশেষ টানা ৪ দিন বন্ধ থাকার পর বুধবার থেকে পোশাক কারখানা খুলতে শুরু করে। ফলে শ্রমিক, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে কারখানায়।

গাজীপুরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, বুধবার সকালে শ্রমিক কর্মচারীরা স্বতঃস্ফূর্তভাবে নিজ নিজ কারখানায় কর্মস্থলে ফিরছেন। পোশাক শ্রমিক সুফিয়া আক্তার ও মুসলেম উদ্দিন বলেন, কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে গাজীপুরে কারফিউ সহ চারদিন সরকারি ভাবে সাধারণ ছুটি ঘোষণা করায় আতঙ্কিত হয়ে পড়ি। বাসায় থেকে বেরুতে পারি না। আবার বাসায় ইন্টারনেট না থাকায় চারদিন অলস সময় পার করেছি। শুয়ে-বসে থাকতে থাকতে অসস্হি লাগছিল। আজ কারখানা খোলায় ভালো লাগছে।

পোশাক কারখানার জেনারেল ম্যানেজার মো. মুস্তাফিজুর রহমান বলেন, ৪ দিন কারখানা বন্ধ থাকায় একদিকে যেমন উৎপাদন ব্যহত হয়েছে অপরদিকে সঠিক সময় শিপমেন্ট করতে না পারায় ভাইয়ারদের সাথে সম্পর্কের খারাপ হওয়ার আশঙ্কা করছি। শিপমেন্টের সিডিউল ঠিক রাখতে গিয়ে অতিরিক্ত সময় অর্থাৎ ওভার টাইম করে উৎপাদন স্বাভাবিক রাখতে আর্থিকভাবে মারাত্মক ক্ষতির সম্মুখীন হচ্ছি।

Facebook Comments Box

Posted ৯:৩৩ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ জুলাই ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com