মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সালমান খানকে হত্যায় ২৫ লাখ রুপির চুক্তি, কেনা হয়েছিল একে-৪৭

অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪   |   প্রিন্ট   |   37 বার পঠিত

সালমান খানকে হত্যায় ২৫ লাখ রুপির চুক্তি, কেনা হয়েছিল একে-৪৭

বলিউড অভিনেতা সালমান খানকে হত্যার জন্য লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের এক সদস্য ২৫ লাখ রুপির চুক্তি করেছিল বলে জানা গেছে। নভি মুম্বাই পুলিশের পেশ করা নতুন চার্জশিটে এ তথ্য জানানো হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, বৃহস্পতিবার হরিয়ানার পানিপথ থেকে সুখা ওরফে সুখবীর বলবীর সিংকে গ্রেপ্তার করে পুলিশ। তার বিরুদ্ধে বিষ্ণোই গ্যাংয়ের সদস্যদের ভাড়া করার অভিযোগ রয়েছে। মহারাষ্ট্রের পানভেলে তার ফার্ম হাউসের কাছে অভিনেতা সালমান খানকে খুনের জন্য ২৫ লাখ টাকার চুক্তি হয়েছিল।

চার্জশিটে পাঁচজনের নাম উল্লেখ করে পুলিশ জানিয়েছে, জেলবন্দি গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের নেতৃত্বাধীন চক্র এই চুক্তিটি করে। অভিযুক্তরা পাকিস্তান থেকে অত্যাধুনিক অস্ত্র একে-৪৭, একে-৯২ এবং এম ১৬ এবং তুরস্কের তৈরি জিগানা অস্ত্র কেনার প্রস্তুতি নিচ্ছিল, যা দিয়ে পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালাকে হত্যা করা হয়।

এছাড়া সালমান খানকে হত্যার জন্য পুনে, রায়গড়, নভি মুম্বাই, থানে ও গুজরাট থেকে ১৮ বছরের কম বয়সী ছেলেদের ভাড়া করে অভিযুক্তরা। সংখ্যায় তারা প্রায় প্রায় ৬০ থেকে ৭০ জন, যারা বান্দ্রা, পানভেল ফার্মহাউস ও গোরেগাঁও ফিল্ম সিটিতে সালমান খানের গতিবিধির ওপর নজর রাখছিলেন।

চার্জশিটে আরও বলা হয়েছে, ২০২৩ সালের আগস্ট থেকে ২০২৪ সালের এপ্রিলের মধ্যে সালমান খানকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল।

তদন্তে জানা গেছে, গ্রেপ্তার হওয়া সুখা শুটার অজয় কাশ্যপ ওরফে একে ও আরও ৪ জনকে আঘাত করার দায়িত্ব দেয়। কাশ্যপ এবং তার দল সালমান খানের গতিবিধির ওপর কিছুদিন নজরদারি করে জানায়— কঠোর নিরাপত্তা ও বুলেটপ্রুফ গাড়ি ব্যবহারের কারণে তাকে হত্যায় অত্যাধুনিক অস্ত্রের প্রয়োজন।

তাই সুখা ভিডিও কলে পাকিস্তানভিত্তিক অস্ত্র ব্যবসায়ী ডোগারের সঙ্গে যোগাযোগ করে একে-৪৭ ও আরও কিছু আগ্নেয়াস্ত্র কেনার চুক্তি করে। ডোগার অস্ত্র সরবরাহ করতে রাজি হয়েছিল, যখন সুখা ৫০ শতাংশ অগ্রিম অর্থ প্রদান করতে সম্মত হয়।

পুলিশ আরও জানতে পেরেছে, কানাডার গ্যাংস্টার গোল্ডি ব্রার এবং লরেন্স বিষ্ণোইয়ের ভাই আনমোল বিষ্ণোইয়ের কাছ থেকে অনুমতি পাওয়ার অপেক্ষায় ছিল শুটাররা।

চার্জশিটে আরও বলা হয়, সালমান খানকে হত্যার পর শুটাররা কন্যাকুমারীতে জড়ো হওয়ার পরিকল্পনা ছিল। সেখান থেকে তারা নৌকায় করে শ্রীলঙ্কা এবং তারপর এমন একটি দেশে যাবে যেখানে ভারতীয় তদন্তকারী সংস্থাগুলো তাদের কাছে পৌঁছাতে পারবে না। তবে পানভেলের ফার্ম হাউসে সালমান খানকে টার্গেট করার ষড়যন্ত্র ফাঁস হয়ে যায় যখন পুলিশ বান্দ্রায় তার বাড়ির বাইরে গুলি চালানোর ঘটনার তদন্ত করছিল।

Facebook Comments Box

Posted ৭:১২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com