বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ফাঁসির দণ্ডপ্রাপ্ত সাবেক ছাত্রদল নেতার মুক্তির দাবিতে মানববন্ধন

গোয়াইনঘাট প্রতিনিধি   |   শুক্রবার, ১৬ আগস্ট ২০২৪   |   প্রিন্ট   |   28 বার পঠিত

ফাঁসির দণ্ডপ্রাপ্ত সাবেক ছাত্রদল নেতার মুক্তির দাবিতে মানববন্ধন

ছবি : সংগৃহীত

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি সিলেট জেলা ছাত্রদলের সাবেক সদস্য আব্দুল মালিক লিটনের মৃত্যুদণ্ডের রায় বাতিল ও মুক্তির দাবিতে মানববন্ধন করেছে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী।

শুক্রবার (১৬ আগস্ট) বেলা আড়াইটায় উপজেলার জাফলংয়ের মামারবাজার পয়েন্টে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি লিটনের নিঃশর্ত মুক্তির দাবিতে মিছিলে মিছিলে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, আওয়ামী লীগের প্রতিহিংসার শিকার ও রাজনৈতিকভাবে সাজানো নাটকীয় মামলায় বার বার কারানির্যাতীত হয়েছে লিটন। ফ্যসিস্ট সরকারের সাজানো মামলায় ফরমায়েশি আদালত কর্তৃক ফাঁসির দণ্ড মৃত্যুদণ্ডের রায় বাতিল এবং নিঃশর্ত মুক্তির দাবি করেন ।এসময় বক্তরা আরো বলেন একাধিক রাজনৈতিক মামলা ও প্রতিহিংসায় লিটন কে সাজানো মামলায় হিরোইনসহ গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে। মামলায় বিজ্ঞ আদালত লিটনকে ফাঁসির দণ্ডপ্রাপ্তের মাধ্যমে মৃত্যুদন্ডের রায় দেন।ফ্যসিস্ট সরকারের সাজানো ও নাটকীয় মামলায় মৃত্যুদণ্ড প্রাপ্ত লিটনের ফাঁসির দণ্ডপ্রাপ্ত মৃত্যুর রায় বাতিল করে নিঃশর্ত মুক্তি দিতে অন্তর্বর্তীকালীন সরকার ও বিচার বিভাগের দৃষ্টি আকর্ষণ করেন বক্তারা।

 

 

সূত্রে জানা যায়, সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের লাখেরপাড় গ্রামের আব্দুস শহিদ মিয়ার ছেলে আব্দুল মালিক লিটন কে ২০১৯ সালের ২৬ সেপ্টেম্বর ১ কেজি হিরোইনসহ লিটন ও আরো দুই জনকে আটক করে গোয়াইনঘাট থানা পুলিশ।ওই মামলায় ২০২৩ সালের ৫ অক্টোবর আব্দুল মালিক লিটনকে মৃত্যুদণ্ডের রায় প্রদান করেন বিজ্ঞ আদালত।

আব্দুল হাফিজ মিয়ার সভাপতিত্বে ও কাওসার আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সিলেট জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম শাহপরান। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন বিএনপির সভাপতি/সাধারণ সম্পাদকসহ দণ্ডপ্রাপ্ত আসামি লিটনের মা মীনা বেগম উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন। অনুষ্ঠিত মানববন্ধনে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার সহস্রাধিক মানুষ অংশ নেয়।

Facebook Comments Box

Posted ৯:১৮ অপরাহ্ণ | শুক্রবার, ১৬ আগস্ট ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com