বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গোয়াইনঘাটে লাবু আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা মুজন পরিবারের ওপর মাদকসেবীদের হামলা

গোয়াইনঘাট প্রতিনিধি   |   শুক্রবার, ০২ আগস্ট ২০২৪   |   প্রিন্ট   |   24 বার পঠিত

গোয়াইনঘাটে লাবু আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা মুজন পরিবারের ওপর মাদকসেবীদের হামলা

ছবি : সংগৃহীত

সিলেটের গোয়াইনঘাটে প্রধানমন্ত্রীর উপহারের ঘর লাবু আশ্রয়ণ প্রকল্পের এক পরিবারের ওপর মদখেয়ে মাদক সেবনকারীদের হামলা ও ঘর দরজা ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী আব্দুল কাদির মুজন উপজেলার ১২নং সদর ইউনিয়নের আব্দুর শুক্কুরের ছেলে ও লাবু আশ্রয়ণ প্রকল্প (৯১৭নং ঘরের) বাসিন্দা। গত মঙ্গলবার দিবাগত রাত ১টায় লাবু আশ্রয়ণ প্রকল্পে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় গত ৩১ জুলাই লাবু আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা ভুক্তভোগী আব্দুল কাদির মুজন বাদী হয়ে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বরাবরে ৪ জনের নাম উল্লেখ করে আরো ৭/৮ জনের নাম অজ্ঞাত রেখে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ পেয়ে ইউএনও অভিযোগের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর প্রেরণ করেন।

অভিযুক্তরা হলেন উপজেলার লাবু গ্রামের পাখি মিয়ার ছেলে জসিম উদ্দিন ও ইউনুছ আলীর ছেলে কয়েছ আহমদ, ছাতার গ্রাম গ্রামের নুরুল হকের ছেলে বশর আহমদ এবং গোয়াইন গ্রামের ইমন আহমদ।

 

 

অভিযোগ সূত্র ও আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা জানায়, বিবাদী জসিম, কয়েছ, বশর, ইমন গং উশৃংখল, দাঙ্গাবাজ, মাদক সেবনকারী ও জুয়াড়ি প্রকৃতির লোক। বিবাদীরা প্রায় সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর লাবু আশ্রয়ণ প্রকল্প স্থানে বসতবাড়িতে আসিয়া অশ্লীল ভাষায় গালিগালাজ ও বাড়ির ওঠানে বসে মাদক সেবনসহ জুয়া খেলে। বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের জানাইলে বিবাদীরা আরো ক্ষিপ্ত হয়ে উঠে ও গত মঙ্গলবার দিবাগত রাত ১টার সময় মদ খেয়ে জসিম, কয়েছ বশর, ইমন গন আরো অজ্ঞাত নামা ৭/৮ জন আশ্রয়ণ প্রকল্পের সামনে বাদীর বসতঘরের উঠানে এসে জুয়া খেলায় থাকিয়া সুর চিৎকার করিতে থাকে।বাদী ও তার পরিবারের অন্যান্য সদস্যরা ঘুম থেকে উঠে দুরজা খুলে বিদ্যুৎ ও টর্চ লাইটের আলো দিয়ে তাদেরকে দেখতে পেয়ে এহেন কার্যকলাপে বাধা দিলে ও মাদক সেবনকারীদের চোখে লাইটের আলো পড়তেই ক্ষিপ্ত হয়ে গালিগালাজ শুরু করে। এক পর্যায়ে ধাড়ালো দা দিয়ে তাকে ও তার পরিবারের সদস্যদের মারতে আসে। ভয়ে মুজন ও তার পরিবারের সদস্যরা ঘরের ভীতর গিয়ে দরজা নক করে দেয়। বিবাদীরা ঘরে ঢুকতে না পেরে দরজা জানালা কুপিয়ে ভাংচুর করতে থাকে। ধারালো দা দিয়ে স্টীলের দরজা জানালা কাটিয়া অনুমান ৫০ হাজার টাকার ক্ষতি করে। তাদের সুর চিৎকারে আসপাশের বাড়ি ঘরের লোকজন আগাইয়া আসিলে বিবাদীরা পরবর্তী সময়ে সুযোগ মত পাইয়া তার ও পরিবারে অন্যান্য সদস্যদের প্রাণে হত্যা করিবে বলিয়া হুমকি প্রদান করে চলে যায়।

ভুক্তভোগী আব্দুল কাদির মুজন আরো জানান, মাদকসেবীদের হামলার সময় দরজা জানালা লাগিয়ে সে ও তার পরিবারকে বাঁচতে নিরুপায় হয়ে ৯৯৯ কল দিয়েও সহযোগিতা পায়নি। সে আরো জানায় লিখিত অভিযোগ দেওয়ার তিন দিন হয়ে গেল এখন পর্যন্ত পুলিশ কোন খবর নেয়নি।

এ বিষয়ে জানতে চাইলে, গোয়াইনঘাট থানার ও ১২ নং সদর ইউনিয়নের বিট অফিসার এসআই মো আজিজুর রহমান বলেন, ঘটনার ওই রাতে পুলিশ যাওয়ার কথা, তবে এ বিষয়ে আমার জানা নাই, আমি এখন বাহিরে আছি থানায় গিয়ে বিষয়টি দেখছি।

Facebook Comments Box

Posted ৯:৩২ অপরাহ্ণ | শুক্রবার, ০২ আগস্ট ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com