মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনার সিদ্ধান্তকে সমীহ করে স্বতন্ত্র প্রার্থী হননি মনির হোসাইন

অনলাইন ডেস্ক   |   শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   266 বার পঠিত

আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনার সিদ্ধান্তকে সমীহ করে স্বতন্ত্র প্রার্থী হননি মনির হোসাইন

আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে সমীহ করে সিলেট-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী হওয়া থেকে বিরত থেকেছেন যুক্তরাজ্য আওয়ামী লীগ ও সর্বইউরোপিয় বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা ব্যারিস্টার মুহাম্মদ মনির হোসাইন। পাশাপাশি তিনি নিজ অবস্থান থেকে দলীয় প্রার্থীকে সমর্থন ও সহযোগিতা করবেন বলে জানিয়েছেন।
শনিবার (২ ডিসেম্বর) বেলা ২টায় সিলেট মহানগরের জিন্দাবাজারস্থ একটি অভিজাত রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে এসব কথা তুলে ধরেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চাওয়া মনির হোসাইন।
তিনি তাঁর বক্তব্যে বলেন- ‘আমি কিশোর বয়স থেকেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, মহান স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতের সঙ্গে সম্পৃক্ত। একমসয় যুক্তরাজ্য আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ছিলাম। ছিলাম মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত যুক্তরাজ্য আওয়ামী লীগ শাখার অ্যাডহক কমিটির অন্যতম সদস্য। বর্তমানে আমি যুক্তরাজ্য আওয়ামী লীগ ও সর্বইউরোপিয় বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছি। বিগত দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলাম। নৌকাপ্রত্যাশী ছিলাম এবারের সংসদ নির্বাচনেও। কিন্তু ইতিপূর্বে দলের প্রধান শেখ হাসিনা যার হাতে নৌকা তুলে দিয়েছেন তার বিরুদ্ধে দাঁড়াইনি, বরং সিলেট-৩ আসনে নৌকার বিজয় নিশ্চিত করতে নানাভাবে দলীয় প্রার্থীকে সহযোগিতা করেছি। এবারও এর ব্যতিক্রম হবে না। যদিও এবার আমার দল স্বতন্ত্র প্রার্থী হবার সুযোগ রেখেছে। তবু আমি মনে করি- দলীয় প্রার্থী রেখে স্বতন্ত্র প্রার্থী হলে আদতে নৌকার বিরুদ্ধেই অবস্থান নেওয়া হয়। তাই মুজিব আদর্শের প্রতি সম্মান রেখে, দলের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে- সর্বোপরি আওয়ামী লীগ প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে সমীহ করে আমি স্বতন্ত্র প্রার্থী হওয়া থেকে বিরতি থেকেছি। পাশাপাশি নিজ অবস্থান থেকে দলীয় প্রার্থীর প্রতি আমার সমর্থন ও সহযোগিতা থাকবে।
তিনি আরও বলেন- বিগত এক যুগেরও বেশি সময় ধরে আমি সিলেট-৩ আসন তথা- দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের সর্বস্তরের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। আওয়ামী লীগের একজন একনিষ্ঠ কর্মী হিসেবে যুক্তরাজ্য-সিলেটে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহণের পাশাপাশি দেশ-বিদেশের বেশ কয়েকটি শিক্ষাক্ষেত্র ও সামাজিক সংগঠনের সঙ্গে সরাসরি সম্পৃক্ত থেকে মানবসেবায় নিয়োজিত রয়েছি। এছাড়া এই তিন উপজেলার আর্থসামাজিক উন্নয়নে অবিরাম কাজ করে যাচ্ছি। বিশেষ করে দরিদ্র জনগোষ্ঠীর মৌলিক চাহিদা- অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা ও বাসস্থানের উন্নয়নে কার্যক্রম অব্যাহত রেখেছি। বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় ফ্রি চক্ষু শিবির, গৃহনির্মাণ, বস্ত্র ও শীতবস্ত্র বিতরণ এবং গরিব-মেধাবী শিক্ষার্থীদের অর্থসহায়তা করে যাচ্ছি। আমার এমন কার্যক্রম আগামী দিনেও অব্যাহত থাকবে।
সংবাদ সম্মেলনে মনির হোসাইন অতীত সময়ে সার্বিক সহযোগিতার জন্য সিলেটের সাংবাদিকবৃন্দ, দলীয় নেতাকর্মী ও সিলেট-৩ আসনের সর্বস্তরের জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। আগামী দিনেও এমন সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

Facebook Comments Box

Posted ১১:৫৮ পূর্বাহ্ণ | শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com