রবিবার ২৭শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিশ্বনাথে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং 

বিশ্বনাথ প্রতিনিধি   |   শনিবার, ২৬ অক্টোবর ২০২৪   |   প্রিন্ট   |   38 বার পঠিত

বিশ্বনাথে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং 

ছবি : সংগৃহীত

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সাধারণ মানুষের নাভিশ্বাস ঠেকাতে ও নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে সিলেটের বিশ্বনাথ পৌর এলাকার বিভিন্ন বাজার মনিটরিং করেছেন উপজেলা প্রশাসন।

শনিবার (২৬ অক্টোবর) সকালে বিশ্বনাথ পুরান বাজার ও নতুন বাজারে নিত্য প্রয়োজনীয় সবজি বাজার পোল্ট্রি, ডিম, মোদি দোকানের পণ্য সহ বিভিন্ন দোকান তিনি পরিদর্শন করেন। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে এ সময় অনেক দোকানী মালামাল রেখে সটকে পড়েন। কিছু দোকানে দ্রব্যমূল্যের নির্ধারিত তালিকা প্রদর্শন না করায় ও ক্রয়মূল্যের রিসিটের সাথে বিক্রয়মূল্যে ব্যবধান বেশী থাকায় তাদের মৌখিকভাবে সর্তক করে দেন। অনেক দোকানী কে প্রশাসনের সাথে বাজার কমিটির নেতৃবৃন্দ কে নিয়ে সরাসরি যোগাযোগ করে সমস্যা সমাধানের উদ্যোগ গ্রহণ করতেও বলেন।

এছাড়া অবৈধ ভাবে দোকানের সম্মুখে ফুটপাত দখল করে রাখা অংশ সরিয়ে নেওয়ার নির্দেশনা দেন। আজকের মধ্যে এসব দোকান সরিয়ে না নিলে ও ভ্রাম্যমাণ ব্যবসায়ীরা নির্দিষ্ট স্থানে দোকান না বসালে পরবর্তীতে উচ্ছেদ ও মালামাল তুলে নেওয়া হবে জানান মনিটরিং পরিচালনার প্রধান আলা উদ্দিন কাদের।

নিত্যপণ্যের বাজারে পণ্য মূল্য স্থিতিশীল রাখতে ক্রেতাগণ সরকার নির্ধারিত মূল্যে নিত্য পণ্য ক্রয় করতে পারে সেজন্য আমাদের নিয়মিত বাজার মনিটরিং অব্যাহত রয়েছে। দোকানে পণ্য তালিকা দেখে ক্রেতাদের পণ্য ক্রয় করতে অনুরোধ জানান তিনি।

অভিযানের সময় বাজার মনিটরিং কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন বিশ্বনাথ পৌর নির্বাহী অফিসার মোঃ বদরুজ্জামান, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ উপ-সহকারী মনুজ কান্তি দেবনাথ, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ আবুল বশর জুয়েল, পৌর সভার লাইসেন্স পরিদর্শক মোতালেব হোসেন প্রমুখ।

Facebook Comments Box

Posted ১১:০৯ অপরাহ্ণ | শনিবার, ২৬ অক্টোবর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com