মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো করে ঝুলিয়ে রাখার হুমকি দিলেন অমিত শাহ

অনলাইন ডেস্ক   |   শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪   |   প্রিন্ট   |   35 বার পঠিত

বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো করে ঝুলিয়ে রাখার হুমকি দিলেন অমিত শাহ

ছবি : সংগৃহীত

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ হুমকি দিয়ে বলেছেন, তার দেশে যেসব বাংলাদেশি অনুপ্রবেশকারী হিসেবে ধরা পড়বে, তাদের উল্টো করে ঝুলিয়ে সোজা করবেন।

নিজ দেশের পূর্বাঞ্চলীয় রাজ্য ঝাড়খণ্ডে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) একটি নির্বাচনী সমাবেশে এ হুমকি দেন অমিত।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ বলছে, শুক্রবার ঝাড়খণ্ডের সাহেবগঞ্জ জেলায় পরিবর্তন যাত্রা নামে একটি কর্মসূচিতে যোগ দেন অমিত শাহ। সেখানে তিনি ভাষণও দেন। এ সময় তিনি বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উদ্দেশ্যে হুমকি দেন। তিনি বলেন, ঝাড়খণ্ডে বিজেপি সরকার গঠন করতে পারলে প্রত্যেক বাংলাদেশি অনুপ্রবেশকারীকে খুঁজে বের করে উল্টো ঝুলিয়ে রাখা হবে।

রাজ্যের প্রতিটি গ্রামে আগামী ২ অক্টোবর পর্যন্ত পরিবর্তন যাত্রা অনুষ্ঠিত হবে। এই পদযাত্রার মাধ্যমে পরিবর্তনের বার্তা দেওয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।

ঝাড়খণ্ডে বিজেপিকে সরকার গঠনে সহায়তা করতে সাধারণ জনতার প্রতি আহ্বান জানান বিজেপির এ জ্যেষ্ঠ নেতা। তিনি বাংলাদেশি অবৈধ অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবেন বলেও এ সময় হুঁশিয়ারি দেন।

তিনি আরও বলেন, অমিত শাহ বলেছেন, এ জমি আদিবাসীদের। কিন্তু এখানে অনুপ্রবেশকারীদের সংখ্যা বাড়ছে। আদিবাসীদের সংখ্যা ৪৪ শতাংশ থেকে কমে ২৮ শতাংশ হয়েছে। অনুপ্রবেশকারীরা জেএমএম, কংগ্রেস এবং আরজেডির ভোট ব্যাংক হওয়ায় এখানকার সরকার জনকল্যাণের পরিবর্তে অনুপ্রবেশকারীদের কল্যাণে নিযুক্ত রয়েছে।

তিনি ঝাড়খণ্ড হাইকোর্টকে ধন্যবাদ দিয়ে বলেন, আদালত বাংলাদেশ থেকে অনুপ্রবেশের তদন্তের জন্য একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন। কেন্দ্র শিগগিরই ঝাড়খণ্ড সরকারের সহায়তায় তদন্তের জন্য একটি কমিটি গঠন করবে।

পাকুর জেলায় ‘হিন্দুদের ঝাড়খণ্ড ছাড়তে হবে’ স্লোগান দেওয়া হচ্ছে বলে জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি এমন স্লোগান শুনেছেন বলেও দাবি করেন।

Facebook Comments Box

Posted ৯:১১ অপরাহ্ণ | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com