বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সুনামগঞ্জে পল্লী বিদ্যুৎ সমতির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি পালন

শান্তিগঞ্জ প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪   |   প্রিন্ট   |   98 বার পঠিত

সুনামগঞ্জে পল্লী বিদ্যুৎ সমতির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি পালন

ছবি : সংগৃহীত

সারা দেশের ন্যায় সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীরা দুই দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন। বৃহস্পতিবার (৪ জুলাই) বেলা ১১টায় ওয়েজখালি অফিস প্রাঙ্গণে চতুর্থ দিনের কর্মবিরতিকালে বিক্ষোভও করেন তারা। কর্মসূচিতে অভিন্ন সার্ভিস কোড, নিয়মিত চাকুরীকরণের দাবি জানানো হয়। এছাড়াও তারা পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির বৈষম্য দূরীকরণ, শুক্র-শনিবার ছুটি, শান্তি বিনোদনসহ অন্যান্য ছুটি, যাতায়াত, ওভার টাইম, টিফিন ভাতা, টিএ/ডিএ সুবিধা, বেতন স্কেল বৃদ্ধি, পদোন্নতি, শিফটিং ডিউটি বাস্তবায়ন চান আন্দোলনকারীরা।

কর্মসূচিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তরের শতাধিক কর্মকর্তা কর্মচারী অংশ নেন।

 

 

আন্দোলনকারীরা জানান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সঙ্গে পল্লী বিদ্যুৎ সমিতির কার্যক্রম এক হলেও বেতন-ভাতা, পদোন্নতি, ছুটি সহ সকল সুযোগ-সুবিধা ব্যতিক্রম। এছাড়া বিভিন্ন সময় এক বছর, তিন বছর এবং নয় বছর চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মচারীদের স্থায়ী না করায় তাদের মানবেতর জীবনযাপন করতে হচ্ছে। নির্ধারিত কর্মঘণ্টা নির্ধারণসহ তাদের দাবি-দাওয়া না মেনে নিলে তারা আরও বৃহৎ আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন।

বক্তব্য রাখেন শান্তিগঞ্জ সাব-জোনাল অফিসের এজিএম মো. ইয়াসিন মাহমুদ (ওএন্ডএম), বলেন বৈষম্যের প্রতিবাদে আমাদের কর্মসূচি। এই বৈষম্য দূর করতে হবে। নতুবা আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচি পালন করে যাব।

এ সময় বক্তব্য রাখেন জগন্নাথপুর সাব-জোনাল অফিসের সহকারী জুনিয়র ইঞ্জিনিয়ার মো. সাইফুল ইসলাম, বিলিং সুপারভাইজার শিপ্রা রাণী পাল, জুনিয়র ইঞ্জিনিয়ার মো. আব্দুল খালেক, সদর দপ্তর-সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ম্যাচেঞ্জার নাসির উদ্দিন, আব্দুল মালেক, সারফুল ইসলাম, বিল সহকারী (কাজ নাই মুজুরী নাই) মারজিনা বেগম, লাইন টেকনিশিয়ান মুকছুদুল মোমিন, দীল মোহাম্মদ আরীফ, লাইন শ্রমিক মো. আবু সাইদ, লাইনম্যান লেভেল ওয়ান মো. আব্দুর রাহিম প্রমুখ।

Facebook Comments Box

Posted ৭:৩৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com