মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ইউটিউবার পিনাকীসহ ৭ জনের নামে মামলা

অনলাইন ডেস্ক   |   রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   77 বার পঠিত

ইউটিউবার পিনাকীসহ ৭ জনের নামে মামলা

পিনাকী ভট্টাচার্য। ছবি: সংগৃহীত

বিদেশে অবস্থানরত অনলাইন অ্যাকটিভিস্ট পিনাকী ভট্টাচার্যসহ সাত জনের বিরুদ্ধে সিলেটে সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে। প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ভাই শেখ কামালকে নিয়ে মিথ্যা ও কুরুচিপূর্ণ ভিডিও তৈরি করার অভিযোগে এ মামলা করা হয়।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে সিলেটের সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির কামালের আদালতে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ সিলেট জেলা শাখার সহ-সভাপতি আবদুর রহমান মামলাটি করেন।

মামলার অন্য আসামিরা হলেন– ফেসবুকার নাজমুল ইসলাম, শাহরিয়ার হোসেন সাকিব (এসএইচ), ফেসবুক পেজ ‘ফাইট ফর ডেমোক্রেসি’র অ্যাডমিন শাকিল আহমেদ, ফেসবুকার মো. হাসান মিয়া (হাসান), মো. আব্দুল হাদী ও মো. রেজাউল করিম।

মামলায় অভিযোগ করা হয়, আসামিরা নামে-বেনামে ও ছদ্মবেশে বাংলাদেশ আওয়ামী লীগের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয় করে প্রোপাগান্ডা চালিয়ে ও গুজব রটিয়ে সামাজিকভাবে ক্ষতিসাধনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ ছাড়া প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে, ব্যঙ্গাত্মক কার্টুন সম্পাদনা করে তৈরি করার মাধ্যমে সম্মানহানি ঘটিয়েছেন।

মামলার বিষয়টি নিশ্চিত করেন বাদীপক্ষের আইনজীবী টিপু রঞ্জন দাশ। তিনি বলেন, ‘সিলেট সাইবার ট্রাইব্যুনালে অভিযোগ দায়েরের পর আদালতের বিচারক সেটি আমলে নিয়ে মামলা হিসেবে নথিভুক্ত করেছেন। একই সঙ্গে আদালতের বিচারক মামলাটি তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন।’

Facebook Comments Box

Posted ৯:০৬ অপরাহ্ণ | রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com