বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সিলেটের মন্ত্রীরা নতুন সরকারের মন্ত্রিসভায় কে কোন মন্ত্রণালয় পেলেন

অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ১১ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   113 বার পঠিত

সিলেটের মন্ত্রীরা নতুন সরকারের মন্ত্রিসভায় কে কোন মন্ত্রণালয় পেলেন

বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতির পিতার বড় মেয়ে ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আজ পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর ৩৭ সদস্যের মন্ত্রিসভা নিয়ে টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করেছেন।
তাঁর মন্ত্রিপরিষদে ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী রয়েছেন।

শপথ গ্রহণের পর প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এর আগে মন্ত্রিসভার সদস্য মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দপ্তর বণ্টন করে আলাদা প্রজ্ঞাপন জারি করা হয়।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগের দলীয় প্রধান শেখ হাসিনা। একই সঙ্গে মন্ত্রিসভার ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীকেও শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন।

নতুন সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের (টেকনোক্র্যাট) দায়িত্ব পেয়েছেন বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জন ও জাতীয় বার্ন ইনস্টিটিউটগুলোর সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) আসনের সংসদ সদস্য মো. আব্দুস শহীদ।

এদিকে সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী পেয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। এরআগে এই মন্ত্রনালয়ের পূর্ণমন্ত্রীর দায়িত্বে ছিলেন সিলেট-৪ (কোম্পানীগঞ্জ-গোয়াইনঘাট-জৈন্তাপুর) আসনের সংসদ সদস্য ইমরান আহমদ।

নতুন সরকারের মন্ত্রিসভায় সিলেটের যে তিনজন ঠাঁই পেয়েছেন, এঁদের মধ্যে ডা. সামন্ত লাল সেন ও শফিকুর রহমান চৌধুরীর বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলায়। এ ছাড়া আব্দুস শহীদের বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায়।

নতুন মন্ত্রিসভায় ঠাঁই হয়নি সিলেটের ৪ মন্ত্রীর। তারা হলেন, সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য বিদায়ী পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, সিলেট-১ আসনের সংসদ সদস্য বিদায়ী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, মৌলভীবাজার-১ আসনের সংসদ সদস্য বিদায়ী পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য বিদায়ী প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

Facebook Comments Box

Posted ৯:০৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১১ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com