বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জামালগঞ্জে রাঈদ মাহমুদ স্মৃতি বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ

জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   176 বার পঠিত

জামালগঞ্জে রাঈদ মাহমুদ স্মৃতি বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ

সুনামগঞ্জের জামালগঞ্জে হাজী সাদেক আলী ফাউন্ডেশনের উদ্যোগে রাঈদ মাহমুদ স্মৃতি বৃত্তি (২০২৩) পরীক্ষায় অংশগ্রহণকারী কৃতি শিক্ষার্থীদের মধ্যে সম্মাননা স্বারক ও পুরস্কার বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকালে উপজেলা শিক্ষা কর্মকর্তা গোলাম রাব্বি জাহানের সভাপতিত্বে ও গোলাম সারোয়ারের সঞ্চালনায় সাচনা বাজার উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন ও সিলেট- সুনামগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামিমা আক্তার খানম।
এসময় হাজী সাদেক আলী ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রেজাউল করিম শামীম তার বক্তব্যে বলেন, রাঈদ মাহমুদ আমার খুব আদরের নাতি ছিলেন। গত দুই বছর আগের এই দিনে রাঈদ মাহমুদ এক দুর্ঘটনা জনিত কারণে মৃত্যু বরণ করেন। তার রুহের মাগফেরাত কামনা ও তাকে নতুন প্রজন্মের কাছে যুগের পর যুগ বাঁচিয়ে রাখতে আমরা তার নামে বৃত্তি চালু করেছি। এবছরই প্রথম আমাদের যাত্রা শুরু। এবছর প্রথম পর্যায়ে ৪র্থ শ্রেণির শিক্ষার্থীদের দিয়ে যাত্রা শুরু করলেও আগামীতে ৫ম ও ভবিষ্যতে মাধ্যমিক পর্যায়ে চালু করবো। আগামীতে প্রতি বছর আমরা ৫ লক্ষ টাকার বৃত্তি পুরস্কার বিতরণ করবো। আমি না থাকলেও আমার পরিবারের লোকজন এই বৃত্তি পুরস্কার বিতরণ চালু রাখবে।
এসময় আরো বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-১ আসনে সংসদ সদস্য নির্বাচনে লাঙ্গল মনোনীত প্রার্থী আবদুল মন্নান তালুকদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিতেন্দ্র তালুকদার পিন্টু, জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক এম নবী হোসেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু, জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লুৎফর রহমান, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান ভূষন চক্রবর্ত্তী, সাবেক ভাইস চেয়ারম্যান মিছবাহ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আঃ রাজ্জাক, উপজেলা আওয়ামী লীগ কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল হক, জামালগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আঃ খালেক তালুকদার, ফেপনারবাঁক ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নূরুল হুদা চৌধুরী খোকন, উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু হানিফ, উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আনফর আলী টুকু, ছাত্রলীগ আহ্বায়ক মিহির সরকারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক ও ছাত্রছাত্রীবৃন্দ। অনুষ্ঠানে ৪র্থ শ্রেণির ৬১ জন শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়। ২টি বিভাগে এ বৃত্তি প্রদান করা হয়। প্রথম বিভাগে ২৫ জনকে প্রতি ৩ হাজার টাকা, দ্বিতীয় বিভাগে ৩৬ জনকে প্রতি ২ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়। এছাড়াও বৃত্তি পরীক্ষায় অংশ নেওয়া সবাইকে ক্রেস্ট প্রদান করা হয়।

Facebook Comments Box

Posted ৮:২৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com