বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয় আয়োজনে ‌‌‌‌‌‘মুক্তিযুদ্ধের গল্প শোনা’

জামালগঞ্জ প্রতিনিধি   |   মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   138 বার পঠিত

জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয় আয়োজনে ‌‌‌‌‌‘মুক্তিযুদ্ধের গল্প শোনা’

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের জানাতে জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ‘মুক্তিযুদ্ধের গল্প শোনা’ শীর্ষক অনুষ্ঠান।
মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লুৎফর রহমানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক এবিএম মাছুমের সঞ্চালনায় বিদ্যালয়ের হলরুমে মুক্তিযুদ্ধের রণাঙ্গনে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধের গল্প বলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুল ইসলাম কলমদর। তিনি তাঁর যুদ্ধে অংশগ্রহণের অভিজ্ঞতা শিক্ষার্থীদের শোনান। তিনি জানান, অষ্টম শ্রেণীতে অধ্যয়নকালে দেশে পাক হানাদার বাহিনী এদেশে মা বোনদের উপরে অত্যাচার শুরু করেন। এই অত্যাচার তিনি স্বচক্ষে দেখে সহ্য করতে পারেননি। তাই সিদ্ধান্ত নিলেন তিনি যুদ্ধে অংশগ্রহণ করবেন। কিন্তু এত ছোট বলে তাকে ক্যাম্প থেকে ৩ বার ফিরিয়ে দেয়া হয়। পরবর্তীতে বঙ্গবন্ধুর ভাষন শুনে তিনি উদ্বুদ্ধ হয়ে পূনরায় আবারো যুদ্ধে অংশগ্রহণ করতে চাইলে তাকে নেন এবং তিনি ভারতে প্রশিক্ষণে যান। তারপর সেখান থেকে এসে বাংলাদেশ স্বাধীন করার জন্য সরাসরি যুদ্ধে অংশগ্রহণ করেন। এসময় বীর মুক্তিযোদ্ধা মো. মন্তাজ আলীও তাঁর মুক্তিযুদ্বের স্মৃতি চারণ করেন।
এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লুৎফর রহমান তাঁর বক্তব্যে বলেন, টুঙ্গিপাড়ার ছোট্ট খোকা সারা বাংলাদেশের শ্রেষ্ঠ নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বাংলাদেশটাকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে চেষ্টা করেছেন। তাই ওনার স্বপ্নটাকে বুকে ধারণ করে আমরা চলবো। তিনি মুক্তিযুদ্বের সর্বাধিকনায়ক।
অনুষ্ঠানে আলোচনা সভায় অংশগ্রহণ করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আব্দুল মুকিত, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবু হেনা মোস্তফা জামান, জামালগঞ্জ প্রেসক্লাব সভাপতি মো. হাবিবুর রহমান, সহকারী শিক্ষক মো. মোস্তফা কামাল খান, মো. আব্দুছ ছালাম, মো. আনোয়ার হোসেন, আতাউর রহমান, মো. কবির উদ্দিন, মো. আবু সোহাগসহ উপস্থিত ছিলেন জামালগঞ্জের বিভিন্ন মুক্তিযোদ্ধা ও জামালগঞ্জ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো. আবুল হোসেন খান।

Facebook Comments Box

Posted ৯:৩৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com