মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শান্তিগঞ্জে মাধ্যমিক স্তরের বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবীতে মানববন্ধন

শান্তিগঞ্জ প্রতিনিধি   |   মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪   |   প্রিন্ট   |   35 বার পঠিত

শান্তিগঞ্জে মাধ্যমিক স্তরের বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবীতে মানববন্ধন

ছবি : সংগৃহীত

বৈষম্য দূরীকরণের মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ, জাতীয়করণ পূর্ব পর্যন্ত শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবীতে সারাদেশের ন্যায় সুনামগঞ্জের শান্তিগঞ্জে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১ টায় শান্তিগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলার মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা পর্যায়ের শিক্ষকদের অংশগ্রহণে এ মানববন্ধনে উপস্থিত ছিলেন, সুরমা হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম, নোয়াখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশেন্দু কুমার দেব, জেবিবি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিবাস চন্দ্র বিশ্বাস, পূর্ব পাগলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃত্যুঞ্জয় সরকার, সাতগাঁও জীবদারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমদ, সহকারী প্রধান শিক্ষক মখলেসুর রহমান, কামরুজ্জামান, প্রভাষক সেলিম আহমদ, সহকারী শিক্ষক রিমা পুরকায়স্থ, আবু শাহিন, এসএম দিলোয়ার হোসেন, সাইদুল ইসলাম, আব্দুল গাফফার নোমান, আবুল খয়ের মানবেন্দ্র বিশ্বাস ও সুদিপ কুমার দাস প্রমুখ৷
মানববন্ধনে বক্তারা বলেন, মাধ্যমিক পর্যায়ের শিক্ষকরা শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের জন্য বছরের পর বছর দাবি করে আসছেন। সেই সঙ্গে পর্যাপ্ত বেতন-ভাতা না পেয়ে মানববেতর জীবন-যাপন করছেন। বর্তমান অন্তর্বর্তী সরকারের কাছে তাদের জোর দাবি এসব প্রতিষ্ঠান জাতীয়করণ করতে হবে। জাতীয়করণ না করলে আগামীতে কঠোর আন্দোলনের কর্মসূচী দেয়া হবে।
মানববন্ধনের আগে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুকান্ত সাহার কাছে বিভিন্ন দাবি সম্বলিত স্মারক লিপি প্রদান করেন শিক্ষকবৃন্দ।

Facebook Comments Box

Posted ৯:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com