মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

জগন্নাথপুর প্রতিনিধি   |   রবিবার, ১৭ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   81 বার পঠিত

জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

সুনামগঞ্জের জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) ভোরে কেন্দ্রীয় শহিদ মিনারে ৩১ বার তোপধব্বনির মধ্যদিয়ে বিজয় দিবস পালনের অনুষ্ঠানসূচির শুভ সূচনা হয়। পরে শহীদের প্রতি পুস্পস্তবক অর্পন করা হয়।

সকাল ৭টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণ ও মু্ক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৮টায় উপজেলা সদরের স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহণ, কুচকাওয়াজ, শরীরচর্চা ও ডিসপ্লে প্রদর্শন অনুষ্ঠিত হয়।

দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনের পরিষদ প্রাঙ্গণে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-বশিরুল ইসলামের সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যেদর সংবর্ধনা প্রদান করা হয়।

এতে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম সাথী, জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি রিয়াদ বিন ইব্রাহিম ভুঁইয়া, মুক্তিযোদ্ধা সৈয়দ আতাউর রহমান, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র সাফরুজ ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন, ছাত্রলীগ সভাপতি আব্দুল মুকিত প্রমুখ।

এছাড়া শহীদের স্মরণে ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা, শিশু-কিশোরদের অংশ গ্রহণে চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, হাসপাতালে উন্নতমানের খাবার বিতরণ, প্রীতি ফুটবল ম্যাচসহ দিনব্যাপি নানা অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালিত হয়েছে।

এদিকে, মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রশীদ ভূঁইয়ার নেতৃত্ব বিভক্ত আওয়ামী লীগের অপর গ্রূপের নেতাকর্মীরা বিজয় মিছিল নিয়ে স্থানীয় শহীদ মিনারে শহীদদের প্রতি পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন।সন্ধ্যায় জগন্নাথপুর বাজারের বড় গলিতে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া উপজেলার সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন মহলের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনের মাধমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

Facebook Comments Box

Posted ৪:০৬ অপরাহ্ণ | রবিবার, ১৭ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com