মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
শফিকুর রহমান চৌধুরীসহ বিভিন্ন মহলের নিন্দা

চুনারুঘাটে শিক্ষা সফরে যাওয়া বিশ্বনাথের শিক্ষার্থীদের ওপর হামলা

বিশ্বনাথ প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   92 বার পঠিত

চুনারুঘাটে শিক্ষা সফরে যাওয়া বিশ্বনাথের শিক্ষার্থীদের ওপর হামলা

শিক্ষা সফরে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার গ্রীনল্যান্ড পার্কে গিয়ে বর্বর হামলার শিকার হয়েছেন সিলেটের বিশ্বনাথ পৌর শহরের ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের কোমলমতি শিক্ষার্থী ও শিক্ষকরা।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) এলাকাবাসীর হামলার পর থানা পুলিশ এসে আহতসহ প্রতিষ্ঠানের শিক্ষার্থী-শিক্ষকদের উদ্ধার করে পুলিশ। জঘন্য ওই হামলায় প্রতিষ্ঠানে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী-শিক্ষক আহত হয়েছেন। এর মধ্যে কয়েক জনের অবস্থা গুরুতর।

এদিকে শিক্ষার্থীদের ওপর এমন বর্বর হামলায় ঘটনায় বিশ্বনাথে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মনে তীব্র ক্ষোভ বিরাজ করছে। ন্যাক্কারজনক ও ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মাধ্যমে জোর দাবী জানিয়েছেন অনেকেই। শিক্ষার্থীদের ওপর এমন হামলার ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন সিলেট-২ আসনের নৌকার মাঝি ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, পৌর মেয়র মুহিবুর রহমানসহ বিভিন্ন মহলের নেতৃবৃন্দ।

ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক রফিক আহমদ বলেন, গ্রীনল্যান্ড পার্কে যাওয়ার পর গাড়ি থেকে শিক্ষার্থীরা নামার সময় সেখানে অবস্থানরত একটি টমটমের যাত্রী আমাদের এক শিক্ষার্থীকে গালি দিলে এনিয়ে হাতাহাতির ঘটনা ঘটে। এরপর আমরা শিক্ষার্থীদের পার্কের ভিতরে প্রবেশ করে শিক্ষার্থীদের এমন আচরণে দুঃখ প্রকাশ করে, তাদের কাছে ক্ষমা প্রার্থনা করি। কিন্তু সেই যাত্রী তাতে শান্ত না হয়ে নিজের সাঙ্গ-পাঙ্গকে জড়ো করে দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে অতর্কিতভাবে আমাদের ওপর হামলা করে। তাদের এমন অবস্থা থেকে আমরা ৯৯৯ ও সেখানকার উপজেলা চেয়ারম্যানকে বিষয়টি অবহিত করি। তারা আমাদেরকে সহযোগিতা করবে করবে বলে আশ্বাস দিলেও কার্যত কোন কিছুই হয়নি।

চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) হিল্লোল রায় বলেন, লিখিত অভিযোগ পেলে এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে জড়িতদের চিহ্নিত করতে পুলিশি কার্যক্রম অব্যাহত রয়েছে।

Facebook Comments Box

Posted ৫:২৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com