বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
সংবাদ সম্মেলনে মেয়র মুহিব

প্রার্থিতা ফিরে পেলে ৭৫ ভাগ ভোট পেয়ে নির্বাচিত হব

অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ২২ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   76 বার পঠিত

প্রার্থিতা ফিরে পেলে ৭৫ ভাগ ভোট পেয়ে নির্বাচিত হব

দেশের প্রচলিত আইন আনুযায়ী আমার মনোনয়ন বৈধ্য হওয়ার কথা থাকলেও ইসি আমাকে এক সপ্তাহ ঝুলিয়ে রেখে বাতিল করেছে। এটা একজন স্বতন্ত্র প্রার্থীর সাথে ইসির অন্যায়মূলক আচরণ বলে অভিযোগ করেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে মনোনয়ন বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থী ও বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান।
তিনি বলেন, এখন হাইকোর্টে আবেদনের প্রেক্ষিতে আগামী ২৭ ডিসেম্বর রায় ঘোষণা দিবেন। আশা করি হাইকোর্ট আমার প্রার্থিতা ফিরিয়ে দিবেন। পাশাপাশি তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও কামনা করেন। তিনি আরও বলেন, আমি প্রার্থিতা ফিরে পেলে বিশ্বনাথ ওসমানীনগর আসনের জনগনকে সাথে নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবো এবং ৭৫ ভাগ ভোট পেয়ে বিজয়ী হবো। যদি ভোট নিয়ে কোনো ষড়যন্ত্র করা হয় তাহলে জনগণকে সাথে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তুলবো।
শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে সিলেট নগরের একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন তিনি।
লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রাণবন্ত অর্থাৎ উৎসব মুখর করতে সরকার এবং নির্বাচন কমিশনের সুষ্ঠ নির্বাচনের আশ্বাসে স্বতন্ত্র প্রার্থী হিসাবে সিলেট-২ আসনে মনোনয়নপত্র দাখিল করেন তিনি। জেলা রিটার্নিং কর্মকর্তা মনোনয়ন অবৈধ করলে প্রধান নির্বাচন কমিশনে আপিল করা হয়। কিন্তু ইসি বিলম্বে রায় দিয়ে নামঞ্জুর করা হয়। পরে ১৭ ডিসেম্বর তিনি হাইকোর্টে রিট দায়ের করেন এবং ১৮ডিসেম্বর রিটটির আংশিক শুনানি করে ২ দিন পর পরবর্তী শুনানির জন্য ২০ ডিসেম্বর তারিখ ধার্য্য করেন। দীর্ঘ শুনানির পর আবারও হাইকোর্ট আগামী ২৭ ডিসেম্বর রায় ঘোষণা করবেন বলে সিদ্ধান্ত গ্রহণ করেন। এতে তার অবস্থান এখন ঝুলন্ত বলে তিনি অভিযোগ করেন।
তিনি জানান, প্রতিদ্বন্দ্বী সবাই যেখানে প্রচার অভিযান চালাচ্ছেন তিনি সেখানে আইনি লড়াইয়ে ব্যস্ত রয়েছেন। তিনি এখন প্রতীক ছাড়াই নির্বাচনী প্রচার অব্যাহত রেখেছেন।
মেয়র মুহিব আশা করেন হাইকোর্ট তার মনোনয়ন বৈধ ঘোষণা করবেন। ২০০৮ সালের নবম সংসদ নির্বাচনে বেশ কয়েকজন পৌর মেয়র পদে থেকে নির্বাচনে অংশ নিয়েছেন। একইভাবে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনেও চারজন পৌর মেয়র পদে থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ৩৩ (১) ধারায় স্পষ্ট বলা আছে পৌরসভার মেয়র পদে থেকে সংসদ সদস্য পদে নির্বাচন করতে পারবেন এবং নির্বাচিত হলে তার পদ শূন্য হবে বলে তিনি উল্লেখ করেন।
বিশ্বনাথ ও ওসমানী নগরের তার কর্মী-সমর্থকদের প্রতি প্রচার অভিযান চালিয়ে যাওয়ার এবং কেন্দ্র ভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটি গঠন করার আহ্বান জানান তিনি।
তিনি আরও বলেন, আমাদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র হচ্ছে। আমাদের প্রতিদ্বন্দ্বীরা ভালোভাবে জানে নির্বাচনে আমাদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে তাদের জয়যুক্ত হওয়ার কোনো সুযোগ নাই। ইনশাআল্লাহ সকল বাধা বিঘ্ন অতিক্রম করে নির্বাচনে অংশগ্রহণ করে জয়যুক্ত হব এবং এই নির্বাচনী এলাকার গরিব-দুঃখী মেহনতী মানুষের ভাগ্যোন্নয়নের সুযোগ পাব।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, প্রবাসী কমিউনিটি নেতা খলিলুর রহমান, ওসমানীনগর আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট জাহেদ সুমন, বিশ্বনাথ উপজেলা যুবলীগ নেতা কাউন্সিলর ফজর আলী, যুবলীগ নেতা আক্তার হোসেন, সমাজসেবক সেলিম মিয়া, মেয়র মুহিবের ছেলে প্রবাসী আদনান মুহিব প্রমুখ।

Facebook Comments Box

Posted ৮:৩২ অপরাহ্ণ | শুক্রবার, ২২ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com