মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ইরানের গোপন সংস্থার প্রধানই ছিলেন মোসাদ এজেন্ট: আহমাদিনেজাদ

অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪   |   প্রিন্ট   |   33 বার পঠিত

ইরানের গোপন সংস্থার প্রধানই ছিলেন মোসাদ এজেন্ট: আহমাদিনেজাদ

ফাইল ছবি

ইরানি গোপন সংস্থার প্রধান হিসেবে এক মোসাদ এজেন্টকে নিয়োগ দেয়া হয়েছিল বলে জানিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট মাহমুদ আহমাদিনেজাদ। তুরস্কের একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি এই বিস্ফোরক মন্তব্য করেছেন। সাবেক এই ইরানি প্রেসিডেন্ট জানান যে, ইরানের সামরিক বাহিনী ও সরকারের উচ্চপদস্থ পদে অনেক মোসাদ এজেন্ট কাজ করে। তাদের ধরতেই একটি বিশেষ বাহিনী তৈরি করেছিলো তার সরকার। কিন্তু পরে দেখা গেলো, মোসাদ এজেন্টদের ধরতে দায়িত্বপ্রাপ্ত ইউনিটের প্রধান নিজেই ছিলেন ইসরাইলের গুপ্তচর।

সিএনএন তুর্ককে দেওয়া এক সাক্ষাৎকারে আহমাদিনেজাদ এই ভয়াবহ তথ্য তুলে ধরেন। তিনি আরও বলেন, ইরানি গোয়েন্দা দলের আরও ২০ সদস্য মোসাদের হয়ে কাজ করেছে এবং তেহরানের বিরুদ্ধে তথ্য সরবরাহ করেছে।

এই দুই-মুখো গুপ্তচররা ইরানের পারমাণবিক কর্মসূচি সম্পর্কিত স্পর্শকাতর তথ্য ইসরাইলকে দিয়েছিল বলে জানান আহমাদিনেজাদ। তিনি বলেন, ইসরাইল ওই তথ্য পাওয়ার কারণেই মূলত আন্তর্জাতিক মিডিয়ায় ইরানের পরমাণূ কর্মসূচি নিয়ে ব্যাপকভাবে আলোচনা হয়েছিল।

ইরান এমনিতে প্রায়ই দাবি করে যে, তারা মোসাদের কার্যক্রম রুখে দিয়েছে। তবে বাস্তবে দেশটি মোসাদের কর্মকাণ্ডে অস্থির হয়ে থাকে। গত মাসে ইরানের ইসলামিক রেভোলিউশনারি গার্ড কর্পস (আইআরজিসি) জানিয়েছিল, ইসরাইলের সাথে যোগসাজশের অভিযোগে ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা ইরানের নিরাপত্তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছিল। ইরানে গুপ্তচরবৃত্তির কঠিন সাজা থাকলেও এটি থামানো যাচ্ছে না।

Facebook Comments Box

Posted ৯:৫৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com