বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে সাউথ এশিয়া রেডিও ক্লাব

অনলাইন ডেস্ক   |   সোমবার, ১৮ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   60 বার পঠিত

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে সাউথ এশিয়া রেডিও ক্লাব

‘বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনব হাসি সবার ঘরে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাঙালির অবিসংবাদিত নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উদযাপন করেছে বিশ্বের বৃহত্তম এবং একাধিক জাতীয় ও আন্তর্জাতি পুরস্কারপ্রাপ্ত বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর সিলেট লাক্কাতুরা চা বাগান ইউনিট।

দিবসটি উপলক্ষে রবিবার (১৭ মার্চ) সকালে সিলেট সদর লাক্কাতুরা চা বাগান প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় ও চতুর্থ শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে এক সাধারণ জ্ঞান প্রতিযোগিতার আয়োজন করে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- লাক্কাতুরা চা বাগান ইউনিট। বিকেলে ক্লাবের সভাপতি বিক্রম রায় এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুনিল দাসের পরিচালনায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেতারের পরিচালক (অব:) ও ক্লাবের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লাক্কাতুরা চা বাগানের ব্যবস্থাপক আকতার শহীদ, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন সিলেট ভ্যালির সভাপতি রাজু গোয়ালা, টুকের বাজার ইউনিয়ন পরিষদের মেম্বার রাম বাহাদুর ও মহিলা মেম্বার (৭-৮-৯) দিপালী গোয়ালা, সিলেট চা জনগোষ্ঠী ছাত্র-যুব কল্যাণ পরিষদের সভাপতি দিলিপ রঞ্জন কুর্মী।

প্রধান অতিথি ড. মির শাহ আলম শিশুদের উদ্দেশ্যে বঙ্গবন্ধুর গুণাবলি তুলে ধরে বলেন, বঙ্গবন্ধু শিশুদের অনেক ভালোবাসতেন। তাঁর জন্মদিনে তিনি শিশুদের সঙ্গে কাটাতে পছন্দ করতেন। তিনি দেশকেও অনেক ভালোবাসতেন। তাই আজকের শিশুরা বড় হয়ে যাতে একজন আদর্শ সুনাগরিক হিসেবে স্মার্ট বাংলাদেশ গঠনে ভূমিকা রাখতে পারে তার জন্য এখন থেকেই বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে।

দিবসটি উপলক্ষে ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও হ্যাম রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবাল বলেন, বঙ্গবন্ধু শিশু উন্নয়নে ও শিশু কল্যাণের জন্য মায়েদের সম্পৃক্ত করে প্রতিষ্ঠা করেছেন মা ও শিশু কল্যাণ অধিদপ্তর এবং শিশু একাডেমি। তিনি শিশুদের কথা চিন্তা করতেন বলেই তার নির্দেশে ১৯৭৪ সালের ২২ জুন শিশু আইন জারি করা হয়। শৈশব থেকে আমাদের প্রত্যেক শিশুকে স্মার্ট শিশু হিসেবে গড়ে তুলতে পারলে ইউরোপ-আমেরিকার মতো আমাদের দেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে বেশি সময় লাগবেনা।

এসময় উপস্থিত ছিলেন, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- লাক্কাতুরা চা বাগান ইউনিটের সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন, সদস্য শিপন দাস, পঞ্চায়েত সদস্য নিরেন গোয়ালা, সমাজসেবক লোটন গোয়ালা, সিলেট চা জনগোষ্ঠী ছাত্র-যুব কল্যাণ পরিষদ, লাক্কাতুরা চা বাগান শাখার সদস্য অমিত লোহার, দেবাশীষ গোয়ালা, সুজন লোহার, রতন লোহার, অষ্টমী লোহার ও বাগানের শিশু-কিশোরবৃন্দ।

আলোচনা অনুষ্ঠান শেষে সাধারণ জ্ঞান প্রতিযোগিতার বিজয়ী ৩য় শ্রেণীর শিক্ষার্থী ঋতিক দাস (প্রথম), শাম্মী চাষা (দ্বিতীয়) ও আঁখি গোয়ালা (তৃতীয়) এবং ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী বকুল বাক্তি (প্রথম), স্পর্শা দাস (দ্বিতীয়) ও লিজা নায়েক (তৃতীয়) এর হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ড. মির শাহ আলম।

Facebook Comments Box

Posted ৭:১৯ অপরাহ্ণ | সোমবার, ১৮ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com