বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ বন্ধ

জামালপুরগামী বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত, আহত ১০

অনলাইন ডেস্ক   |   রবিবার, ১৭ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   44 বার পঠিত

জামালপুরগামী বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত, আহত ১০

ছবি : সংগৃহীত

চট্টগ্রাম থেকে ছেড়ে আসা জামালপুরগামী বিজয় এক্সপ্রেসের ৯টি বগি লাইনচ্যুত হয়েছে। এসময় আহত হয়েছেন অন্তত ১০ জন। আহত দুই জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রোববার (১৭ মার্চ) দুপুরে কুমিল্লার নাঙ্গলকোটের ঢালুয়া ইউনিয়নের তেজের বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হাসপাতালে ভর্তি দুই জন হলেন, মো. রনি (২৮) ও আফজাল (২৯)। তারা ওই ট্রেনের যাত্রী ছিলেন।

নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেবদাস দেব বলেন, ভর্তি দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এখন শঙ্কামুক্ত। এছাড়া ঘটনাস্থলে একটি মেডিকেল টিম হয়েছে। লাকসাম রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ উল্যাহ বাহার বলেন, কী কারণে বগিগুলো লাইনচ্যুত হয়েছে তা এখনই বলা যাচ্ছে না।

কুমিল্লার রেলওয়ে ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার বলেন, তীব্র গরমে রেললাইন বেঁকে গিয়ে এ ঘটনা ঘটতে পারে বলে আমরা ধারণা করছি। তবে তদন্তের পর সঠিক কারণ জানা যাবে। নির্ধারিত সময়ের অনেক পরে ট্রেনটি চট্টগ্রাম থেকে ছেড়ে আসে বলে জানান চট্টগ্রাম পূর্বাঞ্চল রেলওয়ে মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন।

তিনি বলেন, গুণবতী স্টেশন পার হয়ে নাঙ্গলকোটের হাসানপুর স্টেশনে প্রবেশের সময় আউটারে ট্রেনটি লাইনচ্যুত হয়। ঘটনার পর থেকে চট্টগ্রাম থেকে ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চাঁদপুর অভিমুখী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ট্রেনটি উদ্ধারে লাকসাম থেকে রিলিফ ট্রেন পাঠানো হয়েছে।

Facebook Comments Box

Posted ৫:৩৪ অপরাহ্ণ | রবিবার, ১৭ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com