বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩৫ জন দগ্ধ

গাজীপুর প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   100 বার পঠিত

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩৫ জন দগ্ধ

গাজীপুরের কালিয়াকৈরে তেলিরচালা এলাকায় একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে কমপক্ষে ৩৫ জন দগ্ধ হয়েছেন। একটি বাসা থেকে ছুড়ে ফেলা গ্যাস সিলিন্ডার থেকে এ দুর্ঘটনা ঘটেছে।

বুধবার (১৩ মার্চ) ইফতারের পূর্ব মুহূর্তে ( সন্ধ্যা পৌনে ৬টার দিকে) তেলিরচালা এলাকায় শফিক খানের বাড়িতে এ ঘটনা ঘটে। তাদের মধ্যে ৩০ জনকে নেওয়া হয়েছে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে।

এলাকাবাসী জানান, উপজেলার তেলিরচালা এলাকায় শফিক খান তার বাসার জন্য একটি গ্যাস সিলিন্ডার কিনে আনেন। পরে গ্যাস সিলিন্ডারটি চুলার সঙ্গে লাগানোর সময় গ্যাস বের হতে থাকে। এক পর্যায়ে তিনি সিলিন্ডারটি বাইরে রাস্তায় ফেলে দেন। এসময় সেখানে একটি মাটির চুলার আগুন থেকে গ্যাস সিলিন্ডারে আগুন লেগে বিস্ফোরণ ঘটে। পরে রাস্তায় থাকা প্রায় ৩০-৩৫ জন দগ্ধ হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে যান। পরে আহত সবাইকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাষ্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। পাঁচজনকে আইসিউতে ভর্তি করা হয়। বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকরা জানান, সবার অবস্থাই আশঙ্কাজনক। তাদের জরুরি ভিত্তিতে চিকিৎসা দেওয়া হচ্ছে। রাতে দগ্ধদের দেখতে হাসপাতালে যান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি আহতদের সুচিকিৎসার বন্দোবস্ত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

হাসপাতালে যে ৩২ জনকে ভর্তি করা হয়েছে তারা হলেন- আজিজুল (২৪), তারেক রহমান (১৮), মশিউর আলী (২২), তায়েবা (৩), মোসাম্মৎ নার্গিস (২৫), রমিসা (৩৬), সুমন (২৫), কবীর (৩০), তাওহিদ (৭), রাব্বী (১৩), মো. সোলায়মান (৬), সাদিয়া খাতুন (১৮), শিল্পী (৪৫), মহিদুল (২৫), শারমিন (১১), মো. নাঈম (১৩), মুন্নাফ (১৮), মো. আরিফ (৪০), মনসুর আলী (৩০), রত্না বেগম (৪০), সুফিয়া (৯), জহুরুল ইসলাম (৩২), নাদেন (২২), ইয়াসিন আরাফাত (২১), রহিমা (৩), লালন (২৪), কমলা খাতুন (৮০), সুলাইমান মোল্লা (৪৫) নিলয় (৩), নীরব (৭), কুদ্দুস (৪৫), মোতালেব (৪৮)।

 

 

গাজীপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, “তেলিরচালা এলাকায় শফিক খান তার বাসার জন্য একটি গ্যাস সিলিন্ডার আনেন। পরে সিলিন্ডারটি চুলার সঙ্গে লাগানোর সময় গ্যাস বের হতে থাকে। তখন তিনি সিলিন্ডারটি বাইরে রাস্তায় ছুড়ে ফেলে দেন।

“এ সময় ওই স্থানে একটি মাটির চুলার আগুন থেকে সিলিন্ডারে গ্যাসে অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়। তখন রাস্তায় থাকা অনেকেই দগ্ধ হয়।

ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা বলেন, এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ব্যাপারে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহম্মেদ জানান, এ ঘটনায় পথচারী ও স্থানীয় বাসিন্দাসহ ৩০ জনের মতো দগ্ধ হয়েছেন বলে জানতে পেরেছি।

কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এফ এম নাসিম জানান, ঘটনাটির তদন্ত করা হবে। এতে কারও গাফিলতি থাকলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box

Posted ৪:২২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com