বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বার্ষিক শ্রেষ্ঠ বেতার শ্রোতা ক্লাব পুরস্কার বিতরণ

অনলাইন ডেস্ক   |   বুধবার, ০৬ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   89 বার পঠিত

বার্ষিক শ্রেষ্ঠ বেতার শ্রোতা ক্লাব পুরস্কার বিতরণ

বিশ্বের বৃহতম বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ কর্তৃক বার্ষিক শ্রেষ্ঠ বেতার শ্রোতা ক্লাব পুরস্কার ২০২৩ এ “প্রথম স্থান” এবং ২০২২ সালে “দ্বিতীয় স্থান” লাভ করেছে সিলেটের সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- শাহপরান শাখা।
২০২৩ এবং ২০২২ সালে বেতারের প্রচার-প্রসার, শ্রোতাদের উদ্বুদ্ধকরণ, জনসচেতনতা সৃষ্টি, পরিবেশ ও সমাজকল্যাণমূলক বিভিন্ন সাংগঠনিক কর্মতৎপরতা পরিচালনার অনন্য স্বীকৃতি স্বরূপ এই পুরস্কার প্রদান করা হয়।

“শতাব্দী জুড়ে তথ্য, বিনোদন ও শিক্ষা বিস্তারে বেতার” এই শ্লোগানকে সামনে রেখে জাতিসংঘের সহযোগী প্রতিষ্ঠান ইউনেস্কো কর্তৃক বিশ্বব্যাপী নির্ধারিত “১৩তম বিশ্ব বেতার দিবস ২০২৪” রাষ্ট্রীয় পর্যায়ে উদযাপন করা হয়।

সম্প্রতি বেতার দিবসের আগের দিন ঢাকার উত্তরা সেক্টর-১৫ দিয়াবাড়ীতে দিবসটি বেসরকারী ভাবে উদযাপন করে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ।

এই উপলক্ষে দিনব্যাপী “শ্রোতা সম্মেলন, শ্রেষ্ঠ শ্রোতাক্লাব পুরস্কার ও ডিএক্স মিডিয়া অ্যাওয়ার্ড ২০২২-২৩ বিতরণ এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও হ্যাম রেডিও বিষয়ক সেমিনার” এর আয়োজন করা হয়। ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবাল (S21DAL) এর সভাপতিত্বে ও পরিচালনায় তিনটি অধিবেশনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক সচিব, বাংলাদেশ বেতারের মহাপরিচালক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং মাননীয় প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব কাজী আখতার উদ্দিন আহমেদ। দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার- ২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল এবং তৃতীয় অধিবেশন বা সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ড. আওলাদ হোসেন।

জমকালো এই অনুষ্ঠানে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- শাহপরান শাখার সভাপতি মখলিছুর রহমান ও যুগ্ম সম্পাদক মো: ময়নুল হকের হাতে ২০২৩ এবং ২০২২ এর শ্রেষ্ঠ ক্লাব পুরস্কারের ক্রেস্ট তুলে দেন যথাক্রমে মৌলভীবাজার- ২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল এবং ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ড. আওলাদ হোসেন।

এসময় মঞ্চে উপস্থিত ছিলেন ক্লাবের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ বেতারের পরিচালক (অব:) ড. মির শাহ আলম, ক্লাবের মহাসচিব নুর মোহাম্মদ, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব (অব:) ও সিআরআই লিসনার্স ক্লাব অব বাংলাদেশের ভাইস-চেয়ারম্যান মো: ওসমান গণি এবং হ্যাম রেডিও এক্টিভিস্ট সৈয়দ শামসুল আলম (S21ED)। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্লাবের বিভিন্ন শাখার নেতৃবৃন্দ, দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত শতাধিক শ্রোতা, বাংলাদেশ বেতারের শিল্পী কলাকুশলী এবং সাংবাদিকবৃন্দ।

Facebook Comments Box

Posted ১০:৪০ অপরাহ্ণ | বুধবার, ০৬ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com